শিরোনাম
জিপির শেয়ার প্রতি লাভ ১৩ টাকা
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ১৬:৪৪
জিপির শেয়ার প্রতি লাভ ১৩ টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেয়ার হোল্ডারদের জন্য প্রতি শেয়ারে ১৩ টাকা লভ্যাংশের প্রস্তাব করেছে গ্রাহক সংখ্যায় শীর্ষে থাকা বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণ ফোন।


পরিচালনা পর্ষদের সভায় ২৭ জানুয়ারি গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ ২০১৯ সালের এই লভ্যাংশ প্রস্তাব করেছেন। এর মাধ্যমে মোট নগদ লভ্যাংশের পরিমাণ দাঁড়ালো ১৩০% যা কর পরবর্তী লভ্যাংশের ৫০.৮৬% (৩৫% অর্ন্তবতী লভ্যাংশসহ)।


আগামী ২৩ এপ্রিল বার্ষিক সাধারণ সভায় অনুমোদন সাপেক্ষে ১৭ ফেব্রয়ারি রেকর্ড ডেট অনুযায়ী শেয়ার হোল্ডাররা এই লভ্যাংশের যোগ্য হবেন বলে জানিয়েছেন গ্রামীণফোনের সিএফও ইয়েন্স বেকার।


তিনি জানান, চতুর্থ প্রান্তিকে নেটওয়ার্ক উন্নয়নে ৩৯০ কোটি টাকা বিনিয়োগ করেছে গ্রামীণফোন। এনওসি বন্ধের কারণে গ্রামীণফোনকে পরিকল্পিত বিনিয়োগের চেয়ে কম বিনিয়োগ করতে হয়েছে। শেষ প্রান্তিকে নেটওর্য়াক আধুনিকায়নের পাশাপাশি ৭১৫টি নতুন ফোরজি সাইট করা হয়েছে। বছর শেষে গ্রামীণফোনের মোট নেটওয়ার্ক সাইটের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৫০৮টিতে। চতুর্থ প্রান্তিকে ফোরজি সাইটের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার।


তিনি আরো জানান, কর, ভ্যাট, ফোরজি লাইসেন্স ফি, স্পেকটার্ম এ্যাসাইনমেন্ট ফি, ডিউটি ও ফিস বাবদ মোট আয়ের ৫৯.২ শতাংশ সরকারী কোষাগারে জমা দিয়েছে অপারেটিরটি। টাকার অংকে এর পরিমাণ ৮ হাজার ৫১০ কোটি টাকা।


২৫.৪% মার্জিনসহ ২০১৯ সালের চতুর্থ প্রান্তিকে মোট মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৯২০ কোটি টাকা। শেষ প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৮১ টাকা।
বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com