স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপে যা থাকছে
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৬:৫৭
স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপে যা থাকছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনে দারুন সব স্পেসিফিকেশন আনতে যাচ্ছে দক্ষিণ কোরীয় প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। এতে যেমন হবে ক্যামেরা, তেমন তার রম এবং ব্যাটারি।


ম্যাক্স ওয়েইনব্যাক নামের এক প্রযুক্তি গবেষক সম্প্রতি এমনটাই প্রকাশ করেছেন। এর আগে তিনি স্যামসাং গ্যালাক্সি এস২০প্লাস এর ছবি প্রকাশ করেছিলেন।


ওই প্রযুক্তি গবেষক জানান, এবারের স্যামসাং এস২০ আল্ট্রা৫জি ফোনের স্পেসিফিকেশন হবে মনের মতো। থাকছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার ৪৮ পিক্সেলের দুটি আর ১২ পিক্সেলের একটি লেন্স মিলে হবে কম্বিনেশন।


এতে থাকছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। যা ৪৫ ওয়াটেই দ্রুত চার্জ হবে। ১২ কিংবা ১৬ হতে পারে র‌্যাম, আর রম হতে পারে ১২৮/২৫৬/৫১২ জিবির। মেমোরি কার্ড আপগ্রেড করা যাবে ১ ট্যারাবাইট পর্যন্ত।


সবচেয়ে বড় কথা এই ফোন ৫জি সাপোর্ট করবে। বিগত যত ফ্ল্যাগশিপ ফোন এসেছে তাতে কোনো ফোনেই একসাথে এতোগুলো ফিচার দেখা যায়নি। আর ৫জি ফোনের ক্ষেত্রে তো এটা বিশাল এক চমক।


এতো এতো র‌্যাম আর রমের সমন্বয়ে এই ফোনের গতি যে সব কিছুকে ছাড়িয়ে যাবে তা বলাই বাহুল্য।


তবে ম্যাক্স ওয়েইনব্যাক মনের করেন ক্যামেরা হতে পারে ৪টিও। তবে তিনি সেলফি বা ফ্রন্ট ক্যামেরা সম্পর্কে কোনো ধারণা দিতে পারেননি।


এই ফোনে প্রসেসর হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ অথবা স্যামসাং এক্সিনস ৯৯০। তাছাড়া এর দাম সম্পর্কেও কোনো ধারণা পাওয়া যায়নি। তবে এটা যে দামি হবে সেটা না বললেও চলবে।


আর এসব কিছুই খোলসা হয়ে যাবে ফেব্রুয়ারির ১১ তারিখে স্যামসাং এর আনপ্যাকড ইভেন্টে। সেদিন স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ আনপ্যাকড বা উম্মোচন করা হবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com