প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টার কাছে অ্যাসোসিও সম্মাননা হস্তান্তর
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ২০:৫০
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টার কাছে অ্যাসোসিও সম্মাননা হস্তান্তর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের কাছে অ্যাসোসিও’র আইসিটি এডুকেশন সম্মাননা হস্তান্তর করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


মঙ্গলবার আগারগাঁও-এ আইসিটি টাওয়ারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইসিটি বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/সংস্থাসমূহের কার্যক্রম, অর্জন এবং অগ্রগতি বিষয়ক একটি মতবিনিময় সভায় ক্রেস্টটি হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।


এসময় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।


সভায় সজীব ওয়াজেদ এই অর্জনে আনন্দিত ও উচ্ছ্বসিত হন এবং সকলকে অভিনন্দন জানান। তিনি বলেন, আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে বাংলাদেশ যে পরিচিতি পাচ্ছে এই পুরস্কার তারই স্বীকৃতি।


বাংলাদেশের আইসিটি খাতকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপদেষ্টা বিভিন্ন দিক নির্দেশনা দেন। সেই সাথে অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হতে নির্দেশনা এবং আসিটি খাতের বিশ্বের সেরা প্র্যাক্টিসগুলো সকলকে গ্রহণ করতে পরামর্শ দেন উপদেষ্টা।


এছাড়াও সরকারি সেবাগ্রহীতাদের মতামত পরিবীক্ষণের জন্য এবং সেবা গ্রহীতাদের মতামতের ভিত্তিতে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে আইসিটি বিভাগের পক্ষ থেকে চালু করা ডিজিটাল মতামত পরিবীক্ষণ ব্যবস্থা পর্যবেক্ষণ করেন উপদেষ্টা।


একই সাথে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।


প্রসঙ্গত, গত বছর ১২ নভেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠিত পিকম ডিজিটাল সম্মেলনে অ্যাসোসিও’র আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড পায় ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)’।


তথ্যপ্রযুক্তিতে এশিয়ার অন্যতম বৃহৎত্তম সংগঠন ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও)’ আইসিটি এডুকেশন ক্যাটাগরিতে আইসিটি খাতে বিশেষ অবদানের জন্য এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com