শিরোনাম
অ্যাসোসিওর
আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড পাচ্ছে স্টার্টআপ বাংলাদেশ আইডিয়া
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৬:৪৯
আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড পাচ্ছে স্টার্টআপ বাংলাদেশ আইডিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অ্যাসোসিওর আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড এর মাধ্যমে আন্তর্জাতিক সম্মাননা পাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)’।


তথ্যপ্রযুক্তিতে এশিয়ার অন্যতম বৃহৎত্তম সংগঠন ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও)’ আইসিটি এডুকেশন ক্যাটাগরিতে এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করবে।


মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের কানেকশন কনফারেন্স অ্যান্ড ইভেন্ট সেন্টারে অনুষ্ঠিতব্য 2019 ASOCIO-PIKOM DIGITAL SUMMIT- এ এই সম্মাননা দেয়াহবে।


‘অ্যাসোসিও’ বর্তমানে এশিয়া প্যাসিফিকের ২৪ টি ইকোনোমিতে আইসিটি খাতকে বিকশিত করার লক্ষ্যে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। প্রতিবছর ‘অ্যাসোসিও’ বিভিন্ন ক্যাটেগরিতে বিশেষ অবদানের জন্য ‘অ্যাসোসিও’ আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর বিভিন্ন ক্যাটেগরিতে সম্মাননা দেওয়া হবে যার মধ্যে আইসিটি এডুকেশন ক্যাটেগরিতে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)’ পেতে যাচ্ছে এই অ্যাওয়ার্ড।


ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি আইসিটি খাতে প্রশিক্ষণ ও মেনটরিং এর মাধ্যমে দক্ষ জনবল ও উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে আইডিয়া প্রকল্প। এছাড়া iDEA প্রকল্প তার স্টার্টআপ বাংলাদেশ ব্যানার নিয়ে বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে স্টার্টআপ সংস্কৃতি প্রচার ও প্রসারের পাশাপাশি উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে ব্যাপক ভূমিকা রাখছে।


আজকের তরুণ উদ্যোক্তারাই আগামীতে সারাবিশ্বে নেতৃত্ব দিবে। আইসিটি খাতে বিশ্বব্যাপি রোল মডেল হিসেবে বাংলাদেশ যে পরিচিতি পেয়েছে এই পুরস্কার তারই স্বীকৃতি। এর ফলে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সার্বিক কর্মকাণ্ড আরও গতিশীল হবে এবং তরুণদের তাদের উদ্ভাবনীভাবনাগুলোর সঠিক চর্চার মাধ্যমে বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত করবে।


অ্যাসোসিও’র আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড এর মাধ্যমে এই আন্তর্জাতিক সম্মাননার জন্য “অ্যাসোসিও”, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং অ্যাসোসিও অ্যাওয়ার্ড নির্বাচন কমিটি’র প্রতি আইসিটি পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন স্টার্টআপ বাংলাদেশ- iDEA এর প্রকল্প পরিচালক সৈয়দ মজিবুল হক।


আইডিয়া প্রকল্প সংক্রান্ত বিস্তারিত স্টার্টআপ বাংলাদেশ এর ওয়েবসাইট www.startupbangladesh.gov.bd পাওয়া যাবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com