পাবজির সচেতনতায় কাজ করবে ‌‘পাবজিএমসিবিডি’
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১৫:২৫
পাবজির সচেতনতায় কাজ করবে ‌‘পাবজিএমসিবিডি’
বিবাতা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাবজি মোবাইল গেম বর্তমান বিশ্বের শুধু জনপ্রিয় গেম না, মোবাইল গেমিং প্লাটফর্ম এর সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক গেম। এরই মধ্যে পুরো বিশ্বে অত্যন্ত জনপ্রিয় গেমটি।


কিশোর, তরুণ থেকে শুরু করে প্রাপ্ত বয়স্করাও গেমটি খেলে থাকে। এইটি কারো জন্য শুধুই বিনোদন, কারো জন্য প্রফেশনাল ক্যারিয়ার।


তাছাড়া এই পাবজি মোবাইলকে ঘিরেই গড়ে উঠছে নানা কমিউনিটি, ক্রিয়েটরস এবং বিজনেস। বাংলাদেশেও এর প্রভাব কম নয়। বাংলাদেশেও গড়ে উঠেছে পাবজি মোবাইলের অনেক কমিউনিটি। পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশ (পাবজিএমসিবিডি) এমনই একটি নাম। যারা দেশে পাবজির সচেতনতায় কাজ করছে। সবার কাছে তুলে ধরছে এর ভালো ও খারাপ দিকগুলি।


গত ১৯ অক্টোবর কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয় এই গেমটি। পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুকে স্ট্যাস্টাসে জানান পাবজি গেমটি চালু করে দেয়া হয়েছে। তারপরই পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশের প্রতিনিধিরা মন্ত্রীর সাথে এই বিষয়ে নিয়ে দেখা করেন।


এই সময় মোস্তাফা জব্বার তাদের বলেন, পাবজি মোবাইল কমিউনিটির পক্ষ থেকে যাতে এই গেমিং গাইডলাইন নিয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়। মোবাইল গেমিংয়ের ভাল ও খারাপ দুটো বিষয়ে যাতে সকলে অবগত থাকতে পারে। সেই সাথে মোবাইল গেমিং আসক্তি নিয়ে করণীয় বিষয় সম্পর্কে যাতে অভিভাবকরাও জানতে পারে।


পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশে পক্ষে মন্ত্রীর সাথে দেখা করেন গ্রুপের এডমিন মো. আলিউর রাহমান সোহান, মো. রাশিদ উদ জামান রাশিদ ও সামিউল হাসান মাহিন সহ কয়েকজন তরুণ।


তারাও মন্ত্রীকে এই বিষয়ে আশ্বাস্ত করেন। তারা জানান, পাবজি নিয়ে এখন থেকে দেশে সব সময় সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হবে। এর ভালো দিক এবং এর খারাপ দিকগুলি গেমাদের কাছে তুলে ধরা হবে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com