শিরোনাম
আমাদের তিনটি ‌‘ই’ এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১৬:০৭
আমাদের তিনটি  ‌‘ই’ এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সড়ক নিরাপদ রাখতে হলে আমাদের তিনটি ‌‘ই’ এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে। এগুলো হলো- এডুকেশন, ইঞ্জিনিয়ারিং এবং এনফোর্সমেন্ট।


তিনি বলেন, সড়ক নিরাপত্তা সম্পর্কে সবাইকে এডুকেশন দিতে হবে, সড়কের প্রকৌশলগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আইনের সঠিক প্রয়োগ করতে হবে। এ বিষয়ে চালক, যাত্রী ও আইন প্রয়োগকারী সবাইকে সচেতন ও সতর্ক হতে হবে।


প্রতিমন্ত্রী আজ রাজধানীর একটি হোটেলে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষ্যে পাঠাও এবং এটুআই ‘সেফটি ফার্স্ট’ শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।


পলক বলেন, ১৯৯৩ সালের এই দিনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এক সড়ক দুর্ঘটনায় তার পরিবারের সদস্যদের হারিয়েছিলেন। সেই দিনটিকে স্মরণে রেখে ২০১৬ সালে প্রধানমন্ত্রী ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেন। সেই দিন থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন করা হচ্ছে।


পলক আরও বলেন, আমাদের শুধু একদিন বা সাতদিন সড়ক নিরাপদ রাখলে হবে না। বছরের প্রতিদিনই আমাদের সতর্ক ও সচেতন থেকে সড়ক নিরাপদ রাখতে হবে। এজন্য সচেতন হয়ে সতর্কতার সাথে যানবাহন চালানোর জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান তিনি।


তিনি যাত্রীদের অ্যাপস ব্যবহারের মাধ্যমে রাইড শেয়ারিং করার আহ্বান জানিয়ে বলেন অফলাইনে ট্রিপ নেয়া অত্যন্ত বিপদজনক।


অনুষ্ঠানে অন্যান্যোদের মধ্যে বক্তৃতা করেন পাঠাও এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, পাঠাও এর প্রধান নির্বাহী কর্মকর্তা হুসেইন মুহাম্মদ ইলিয়াস।


উল্লেখ্য, জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত সপ্তাহব্যাপী ক্যাম্পেইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে সেফটি সপ্তাহে চালকদের ছয় হাজার হেলমেট ফ্রিতে বিতরণ করবে পাঠাও। এছাড়াও পাঠাও এর বনানী কার্যালয়ে সপ্তাহব্যাপী চলবে বিনামূল্যে রাইডারদের চক্ষু পরীক্ষা।


অনুষ্ঠানে পাঠাও এর ঊর্ধতন কর্মকর্তা ও টপ রাইডাররা উপস্থিত ছিলেন। এসময় টপ রাইডারদের মাঝে হেলমেট বিতরণ করে পাঠাও।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com