শিরোনাম
চলছে জিপি অ্যাকসেলেরেটরের ষষ্ঠ পর্বের আবেদন
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১২:৩১
চলছে  জিপি অ্যাকসেলেরেটরের ষষ্ঠ পর্বের আবেদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অ্যাকসেলেরেটর প্রোগ্রামের ষষ্ঠ পর্বের আয়োজনে স্টার্টআপদের কাছ থেকে আবেদনের আহ্বান করছে গ্রামীণফোন অ্যাকসেলেরেটর।


বিক্রয়যোগ্য কোনো পণ্য বা সেবা রয়েছে, এমন প্রযুক্তি প্রতিষ্ঠান ‘সীডস্টার’-এর সঙ্গে যৌথ উদ্যোগে আয়োজিত এ প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে।


২০ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রামে। নিবন্ধন করতে হবে এঠিকানায়


গ্রামীণফোন জানায়, গ্রামীণফোন অ্যাকসেলেরেটর একটি উদ্ভাবনী প্ল্যাটফর্ম। এতে প্রশিক্ষক ও বিশেষজ্ঞদের সহায়তায় সাড়ে চার মাস মেয়াদি কারিকুলামভিত্তিক প্রশিক্ষণ প্রদান এবং প্রাথমিক মূলধন সংস্থান করে দেওয়ার মাধ্যমে স্টার্টআপগুলোকে ব্যবসা শুরু করার উপযোগী করে গড়ে তোলা হয়। বাছাইকৃত স্টার্টআপগুলোকে মালিকানাস্বত্ব ছাড়াই মূলধন হিসেবে পাঁচ হাজার মার্কিন ডলার প্রদান করা হবে।


এ ছাড়া প্রতিটি স্টার্টআপকে ১১ হাজার ২০০ মার্কিন ডলার সমমানের আমাজন ওয়েব সার্ভিস ক্রেডিট সহায়তা, জিপি হাউসে কাজের সুবিধা এবং স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারের সুযোগ করে দেওয়া ছাড়াও বিভিন্ন উপায়ে সহায়তা প্রদান করা হয়ে থাকে। চূড়ান্তভাবে নির্বাচিত স্টার্টআপগুলো টাকার হিসেবে প্রায় ৬৫ লাখ টাকা সমমানের সহায়তা পেয়ে থাকে এই আয়োজনে।


গ্রামীণফোন লিমিটেডে হেড অব ডিজিটাল ডিভিশন সোলাইমান আলম বলেন, আইসিটি খাতে অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে বাংলাদেশ। দ্রুতগতিতে গড়ে উঠছে একটি টেকসই স্টার্টআপ ইকোসিস্টেম। সরকারসহ বিভিন্ন শিল্প খাতের বিশেষজ্ঞ এবং প্রশিক্ষকগণ উদ্যোক্তা তৈরিতে প্রশংসনীয় ভূমিকা রাখছে। স্টার্টআপসমূহকে পণ্য কিংবা সেবার বাজার তৈরিতে, প্রয়োজনীয় সংযোগ এবং সুযোগ তৈরি করে দেওয়ার মতো আকর্ষণীয় সম্পদের সংস্থান করে দেয় জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রাম। যদি কারও কোনো উদ্ভাবনী আইডিয়া থেকে থাকে, একটি উদ্যোক্তা দল থেকে থাকে এবং ব্যবসা করার স্পৃহা থাকে, তবে অবশ্যই আবেদন করুন জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রামে।


জিপি অ্যাকসেলেরেটর ইতিমধ্যে পাঁচটি ব্যাচ গ্র্যাজুয়েট করেছে এবং মোট ২৬টি স্টার্টআপ অংশগ্রহণ করে এতে। অ্যাকসেলেরেটর গ্র্যাজুয়েট বেশ কিছু স্টার্টআপ ইতিমধ্যেই ডিজিটাল উইনার এশিয়া, সীডস্টার্স ওয়ার্ল্ড, শ্লাশ জিআইএ, স্টার্টআপ গ্রাইন্ড, বাংলাদেশ স্টার্টআপ অ্যাওয়ার্ড এবং ন্যাশনাল ডেমো ডের মতো স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে মর্যাদাপূর্ণ সব প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে।


আগ্রহী স্টার্টআপ উদ্যোক্তাদের জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রাম সম্পর্কে ব্যাখ্যা করতে এবং এর থেকে প্রাপ্তি সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে নিয়মিতভাবে বেশ কিছু আউটরিচ সেশন আয়োজন করা হচ্ছে।


প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে (https://www.facebook.com/gpaccelerator/)-এ ভিজিট করুন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com