শিরোনাম
দেশে প্রথম ইন্টারেক্টিভ এলইডি ডিভাইস আনল সুমাইয়া টেক
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১০:০৯
দেশে প্রথম ইন্টারেক্টিভ এলইডি ডিভাইস আনল সুমাইয়া টেক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারেক্টিভ এলইডি মাল্টিমিডিয়া ডিভাইস নিয়ে এলো প্রযুক্তিপণ্য বিপণন প্রতিষ্ঠান সুমাইয়া টেনোলজিস লিমিটেড।


কোরিয়ান টেকনোলজিতে তৈরি ডিভাইসটি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য অত্যাধুনিক প্রযুক্তি।


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলমান তিনদিনের ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’তে ডিভাইসটি দ্বিতীয়তলায় সেলিব্রেটি হলের সুমাইয়া টেক ১৫ নম্বর স্টলে প্রদর্শন করা হচ্ছে।


সুমাইয়া টেনোলজিস লিমিটেড এর চেয়ারম্যান রিপা আর জাহান বিবার্তাকে বলেন, আগামী বছর থেকে সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটা স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুমে ডিজিটাল শিক্ষা দেয়ার পরিকল্পনা রয়েছে। আমিও এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সরকারের ডিজিটাল শিক্ষার রূপান্তরকে এক ধাপ এগিয়ে নিতে সহযোগিতা করতে চাই। এই সুন্দর উদ্যোগকে বাস্তবায়নের জন্য আমি বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারেক্টিভ এলইডি মাল্টিমিডিয়া ডিভাইস নিয়ে এসেছি। ডিভাইস কোরিয়ান টেকনোলজিতে তৈরি। ইন্টারেক্টিভ এলইডি ডিভাইসটি বাংলাদেশে অ্যাসেমব্লিংয়ের পরিকল্পনা রয়েছে। এটা আমার একার পক্ষে সম্ভব হবে না। যদি ভাল সাড়া পাই আর সরকারের পক্ষ থেকে কোন সহযোগিতা করা হয় তাহলে আমি আমার পরিকল্পনা বাস্তবায়ন করবোই।



দেশীয় প্রযুক্তির সমাহার দিয়ে এবারের প্রদর্শনীকে ভিন্ন ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে। রাখা হয়েছে ৮টি জোন।


মেলায় স্টার্টআপ জোনে নতুন উদ্যোক্তাদের এগিয়ে যাওয়ার প্রজেক্ট সম্পর্কে ধারণা পাচ্ছেন দর্শনার্থীরা। মেলার অন্যতম আকর্ষণ রোবোটিক জোন। এই জোনটি শিক্ষার্থীদের তৈরি রোবটের পদচারণায় মুখরিত।


ইনোভেশন জোনে রয়েছে নিত্য-নতুন উদ্ভাবন। আইডিয়া প্রজেক্টের ৩০টি প্রজেক্ট, এটুআই এর ৩০ টি প্রজেক্ট এবং ২১ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি দিয়ে সাজানো হয়েছে এই জোনটি।


বিসিএস এক্সপো জোনে রয়েছে তথ্যপ্রযুক্তির সকল হালনাগাদ পণ্য। স্বনামধন্য প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানরা তাদের সর্বশেষ প্রযুক্তি প্রদর্শন করছে। প্রযুক্তিপণ্য কেনার সুযোগ মিলছে এই জোনে। এই জোনে থাকছে ১১০ টি প্যাভেলিয়ন এবং স্টল। ১০০টির বেশি প্রতিষ্ঠানের (আসুস, এইচপি, ডেল, ইন্টেল, স্যামসাং ইত্যাদি) প্রযুক্তি পণ্যের সমাহারে সাজানো হয়েছে ।


প্রদর্শনীটি সকলের জন্য সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত। আজ রাত ৮টায় শেষ হচ্ছে এই আয়োজনের।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com