শিরোনাম
দীর্ঘস্থায়ী ব্যাটারি
৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন ‘অপো এ৯ ২০২০’
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪০
৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন ‘অপো এ৯ ২০২০’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ কোয়াড ক্যামেরা যুক্ত অপো এ৯ ২০২০ এবং অপো এ৫ ২০২০ উন্মোচন করলো অপো বাংলাদেশ।


ঢাকার একটা হোটেলে বুধবার আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন ‍দুটি উন্মোচন করা হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং, ব্র্যান্ড ম্যানেজার আইয়োনো, ক্রিকেটার তাসকিন আহমেদ, অপো বাংলাদেশ এর পাবলিক রিলেশন্স ম্যানেজার ইফতেখার সানি এবং মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি।


অপো এ৯ ২০২০ তে থাকছে ৮ গিগাবাইট র‌্যাম এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো এ৫ ২০২০ তে থাকছে কোয়াড ক্যামেরা, ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট মেমোরি। ফোন দুটি পাওয়া যাবে যথাক্রমে ২৪ হাজার ৯৯০ টাকা এবং ১৯ হাজার ৯৯০ টাকায়।


হার্ডকোর গেমার এবং ভ্রমণকারীদের জন্যে বিশেষভাবে তৈরি করা অপো এ৯ ২০২০ স্মার্টফোন। হাই-ইন্টেন্সিভ গেমিংয়ের জন্যে স্মার্টফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট র‌্যাম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।


১১ ন্যানোমিটারের এই প্রসেসরটির বিশেষভাবে তৈরি করা হয়েছে ভারী গেমসগুলোর চলবার উপযোগী করেই। তাছাড়া ৮ গিগাবাইট র‌্যাম স্থাপন করায় মাল্টি-টাস্কিংয়ের ক্ষেত্রেও অনবদ্য পারফর্মেন্স দিতে সক্ষম এই স্মার্টফোনটি। অপো এ৯ ২০২০ তে থাকা গেমবুস্ট ২.০ থাকায় তা প্রসেসিং সক্ষমতার অপটিমাইজড ব্যবহার নিশ্চিত করে। ফলে ল্যাগ-মুক্ত গেমিং অভিজ্ঞতা দেবে এই ফোনটি।


এদিকটি বিবেচনা করে ফোনটিতে যুক্ত করা হয়েছে ‘ডলবি এটমস সাউন্ড ইফেক্ট’ যা ঘরের কোণে কোণে শব্দ ছড়িয়ে দিবে দুর্দান্ত এক অভিজ্ঞতা নিশ্চিত করবে গেমিং কিংবা ভিডিও দেখবার সময়ে।


নিয়মিত ভ্রমণকারীদের চাহিদার কথা মাথায় রেখে ফোনটিতে স্থাপন করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রীয়ার ক্যামেরা। কোয়াড ক্যামেরা সেট-আপ-এ থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর সমৃদ্ধ মূল ক্যামেরা সেন্সর। এছাড়াও স্বল্প দূরত্বে চওড়া পটভূমির ছবি তোলবার জন্যে রয়েছে ১১৯° বাঁকানো লেন্সের ৮ মেগাপিক্সেল ‘আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল’ লেন্স।


থাকছে ২ মেগাপিএক্সেল পোর্ট্রেইট লেন্স এবং ২ মেগাপিক্সেল মনো-লেন্স। বিশেষ করে রাতে ছবি তোলার জন্যে ফোনটিতে থাকা ৪৮ মেগাপিক্সেল সেন্সরে রয়েছে চারটি ফটোসেনসিটিভ পিক্সেলকে একটি সেন্সরে পরিণত করার প্রযুক্তি। ফলে আঁকারে বড় এই ফটোসেনসিটিভ এরিয়া ছবি ধারণের সময় অধিক মাত্রায় আলো ধারণে সক্ষম হয় বলে রাতের আলোতেও বেশ ঝকঝকে ছবি তুলতে সক্ষম ‘অপো এ৯ ২০২০’।


ফোনটিতে রয়েছে ‘আল্ট্রা-নাইট মোড’ যা একের অধিক ছবি ধারণ করে তা সমন্বয়ের মাধ্যমে এবং ‘এইচডিআর’ প্রযুক্তির সহায়তায় দারুণ ছবি তুলতে সক্ষম। এমনকি রাতে খোলা চোখে যতটুকু আমরা দেখতে পাই, তার থেকেও নিখুঁত ছবি ধারণে সক্ষম অপো এ৯ ২০২০ এর কোয়াড ক্যামেরা সিস্টেম।


দীর্ঘসময় গেমস খেলার উপযোগী করতে ফোনটিতে স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। একবার চার্জে ১৩ ঘন্টার অধিক সময় একটানা ব্যবহারের উপযোগী ‘অপো এ৯ ২০২০’ স্মার্টফোনটি। ‘অপো এ৫ ২০২০’ স্মার্টফোনটিতেও স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।


এতেও থাকছে ১২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেট-আপ এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। থাকছে ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। নতুন দুটি স্মার্টফোনেই বহিরাবরণে রয়েছে গ্র্যাডিয়েন্ট কালার। ‘অপো এ৫ ২০২০’ পাওয়া যাচ্ছে ‘মিরর ব্ল্যাক’ এবং ‘ড্যাজলিং হোয়াইট’ রঙ এ আর ‘অপো এ৯ ২০২০’ পাওয়া যাবে ‘স্পেস পার্পল’ এবং ‘মেরিন গ্রিন’ এ দুটি রঙে।


অপো এ৯ ২০২০-এর অগ্রিম বুকিং শুরু হবে ১৯ সেপ্টেম্বর ২০১৯ থেকে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com