শিরোনাম
মোবাইল ব্যবহারের ভিন্ন অভিজ্ঞতা দিতে
দেশের বাজারে নকিয়ার নতুন ৭ ফোন
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৮
দেশের বাজারে নকিয়ার নতুন ৭ ফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনসহ নকিয়া ব্র্যান্ডের সাতটি নতুন হ্যান্ডসেট উন্মেচনের ঘোষণা দিয়েছে নকিয়া ব্র্যান্ড ফোনের নির্মাণ সংস্থা এইচএমডি গ্লোবাল।


বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার।


মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনের একটি নকিয়া ৭.২। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৪৮ মেগাপিক্সেল ক্ষমতার জেইস অপটিক্স। অপরটি নোকিয়া ৬.২। ফোনটিতে রয়েছে পিওর ডিসপ্লে স্ক্রিন, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের নিয়ন্ত্রিত তিন ক্যামেরার সেটআপ। পাশাপাশি দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে দুই দিনের ব্যাটারি লাইফ যা একসাথে ডিসপ্লে ও ছবি তোলার দারুণ এক অভিজ্ঞতা দিবে।


এছাড়া, নকিয়া ৭.২ ও নকিয়া ৬.২ তে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড-১০ এবং প্রিমিয়াম নর্ডিক ডিজাইনের শৈল্পিক কারুকাজ।


এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার বলেন, বিগত বছরগুলোতে গ্রাহকদের কাছ থেকে পাওয়া ভালবাসা ও সমর্থন বাংলাদেশকে সর্বদা আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আজ আমরা যেই নতুন স্মার্টফোন দুইটি উন্মোচন করেছি, আমার দৃঢ় বিশ্বাস আমাদের গ্রাহকরা এর অত্যাধুনিক ডিসপ্লে ও ছবি তোলার দারুণ অভিজ্ঞতা উপভোগ করবেন। আমাদের ফোনগুলোকে সুরক্ষিত রাখার প্রতিশ্রুতির অংশ হিসেবে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাচ আর এছাড়াও দুই বছরের ও এস ( অপারেটিং সিস্টেম) আপডেটের প্রতিশ্রুতিতো থাকছেই।বাংলাদেশ-এর বাজারে নোকিয়া ৭.২ এবং ৬.২ উন্মোচন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।


নকিয়া তাদের ফিচার ফোনের সংখ্যাও বাড়িয়েছে। নোকিয়ার সর্বাধিক জনপ্রিয় সব ফিচারসহ চতুর্থ প্রজন্মের নতুন ফিচার ফোন হলো নোকিয়া ১০৫। পুরনো নকিয়া ফোনে সকল ফিচারের সাথে নতুন নকিয়া-১০৫ ব্যবহারকারীকে দিবে এক চার্জে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত কথা বলার সুযোগ।


নকিয়া-২২০ ৪জি-র মাধ্যমে ৪জি এলটিই* ব্যবহার করে এইচডি ভয়েস কল করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। সেইসাথে ওয়েব ব্রাউজারের মাধ্যমে তাদের প্রিয় ওয়েবসাইটগুলি ব্রাউজ করতে পারবেন। এর মধ্যে নকিয়া ৮০০ টাফ ফোনটিকে স্থায়ীত্ব ও ব্যাটারি লাইফের দিক থেকে বেঞ্চমার্ক বলে দাবি প্রতিষ্ঠানটির। বিরূপ পরিবেশে ব্যবহার্য ফোনটিতে রয়েছে পানি ও ধুলা নিরোধী ফিচার।


আউটডোর অ্যাডভেঞ্চারের জন্য ডিজাইন করা এই ৪জি ফোনটিতে রয়েছে আধুনিক প্রযুক্তির গুগল অ্যাসিস্ট্যান্ট, ৪জি ব্যবহারের সক্ষমতা, ফেইসবুক ও হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ। এছাড়া, বিনোদনকে প্রাধান্য দিয়ে নকিয়া-১১০ মডেলের একটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ফোনও বাজারে আনছে তারা।


বাংলাদেশের এইচএমডি গ্লোবালের বিজনেসের প্রধান ফারহান রশিদ বলেন, ফিচার ফোনের সেরা ব্র্যান্ড হিসাবে আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন চাহিদা মেটাতে ডিজাইন, ফর্ম-ফ্যাক্টর এবং কার্যকারিতায় নতুনত্ব আনতে অবিরত নতুন প্রযুক্তি নিয়ে আসছি। নকিয়ার নতুন ফিচার ফোনগুলি আমাদের পোর্টফোলিও বাড়ানোর সাথে সাথে নতুন গ্রাহকদের কাছে সর্বশেষতম ফিচার এবং নেটওয়ার্ক ব্যবহারের বিশ্বাসযোগ্য ফোন হিসেবে পরিচিতি পাবে বলে আশা করছি।


প্রাপ্যতা ও মূল্য
নকিয়া ৭.২ চারকোল কালারের ৪জিবি/৬৪জিবি ফোনটি পাওয়া যাবে অক্টোবরের মাঝামাঝিতে এবং সেটটির দাম ওই সময়ই ঘোষণা করা হবে।
নকিয়া ৬.২ সিরামিক ব্ল্যাক কালারের ৪জিবি/৬৪ জিবি ক্ষমতার ফোনটি অক্টোবরের মাঝামাঝি থেকে পাওয়া যাবে, সেটটির দাম ওই সময়ই ঘোষণা করা হবে।
নকিয়া-৮০০ টাফ ব্ল্যাকস্টিল এবং ডেসার্ট স্যান্ড কালারে পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে যার খুচরা মূল্য হবে ১০ হাজার ২৫০ টাকা।
নকিয়া- ২৭২০ ফ্লিপ ব্ল্যাক কালারে নভেম্বরের প্রথম সপ্তাহে পাওয়া যাবে যার খুচরা মূল্য হবে ৯ হাজার ৫০০ টাকা।
নকিয়া ২২০ ৪জি ব্লু ও ব্ল্যাক কালারের সেট অক্টোবরের প্রথম সপ্তাহ-এ পাওয়া যাবে এবং এর খুচরা মূল্য হবে ৩ হাজার ৯৯৯ টাকা।
নকিয়া-১১০ অক্টোবরের প্রথম সপ্তাহ-এ ওশেন ব্লু, ব্ল্যাক কালারে পাওয়া যাবে এবং খুচরা মূল্য হবে ২ হাজার ৯৯ টাকা।


নতুন নকিয়া-১০৫ আগামীকাল থেকে ব্লু, ব্ল্যাক এবং পিঙ্ক এই তিনটি কালারে পাওয়া যাবে। সিঙ্গেল সিম মডেলের ফোনের দাম হবে ১ হাজার ৩৯৯ টাকা এবং ডুয়াল সিম মডেলের ফোনটি পাওয়া যাবে ১ হাজার ৪৯৯ টাকায়।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর প্রমুখ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com