জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের ত্বকি
প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৮:১৭
জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের ত্বকি
ইসলাম ডেস্ক
প্রিন্ট অ-অ+

জর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সাইফুর রহমান ত্বকি।


শুক্রবার ৬২ দেশ থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অর্জনকারী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।


গত বৃহস্পতিবার আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার চূড়ান্তপর্বে অংশগ্রহণ করেন ত্বকি। জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মোট ৬২টি দেশের প্রতিযোগী অংশ নিয়েছিল।


প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বাংলাদেশের একমাত্র প্রতিযোগী হিসেবে গত ১০ জুন হাফেজ সাইফুর রহমান ত্বকি জর্ডানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সেখানে বিশ্বের শতাধিক দেশের প্রতিযোগীদের মধ্যে পর্যায়ক্রমে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়।



গত বৃহস্পতিবার চূড়ান্তপর্বের জন্য নির্বাচিত হন ত্বকি। শুক্রবার প্রথম স্থান অর্জনকারী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর জর্ডানের বাদশাহ তাকে পুরস্কৃত করেন।


হাফেজ সাইফুর রহমান ত্বকি ২০১৪ সালে এনটিভি আয়োজিত পিএইচপি কোরআনের আলো প্রতিভার সন্ধানে প্রতিযোগিতায় প্রায় ৩০ হাজার প্রতিযোগীর মধ্যে প্রথম স্থান অর্জন করেন।


এছাড়া ২০১৫ সালে জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে বাহরাইনে তৃতীয় স্থান ও ২০১৭ সালে কুয়েত আন্তর্জাতিক হিফজুল কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি।


শনিবার সকালে জর্ডান থেকে ঢাকায় পৌঁছালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাফেজ সাইফুর রহমান ত্বকিকে সংবর্ধনা জানান তার শিক্ষক ও সহপাঠীরা।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com