শিরোনাম
সুন্নি ইজতেমার আখেরি মোনাজাত শুক্রবার
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৮, ১৭:২৮
সুন্নি ইজতেমার আখেরি মোনাজাত শুক্রবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বোমা মেরে, মানুষ খুন করে খেলাফত প্রতিষ্ঠা ও ইসলামের জিহাদ বলে প্রচার করা হচ্ছে, অথচ সেই জিহাদ প্রকৃত জিহাদ নয়। আর তা ইসলামের জন্য আত্মত্যাগও হবে না। বরং তারা আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ (স.), সাহবায়ে কেরাম ও আউলিয়া বুজুর্গানদের আদর্শ থেকে দূরে সরে গিয়ে জঙ্গিবাদের মাধ্যমে প্রকৃত জাহাদ ও আত্মত্যাগকে বিতর্কিত করে ইসলাম ধর্মকে কলঙ্কিত করছে। বিশ্বব্যাপী মুসলমানদের হেয় প্রতিপন্ন করছে। জঙ্গিবাদ নয়, অন্তরের ভালবাসা দিয়ে দ্বীনের জন্য জান-মালের কোরবানি তথা প্রকৃত আত্মত্যাগই ইসলামের প্রকৃত শিক্ষা।


রাজধানীর আশকোনায় হজক্যাম্প সংলগ্ন সিভিল এভিয়েশন ময়দানে বৃহস্পতিবার ‘দ্বীনি ও অরাজনৈতিক সংগঠন -দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমার দ্বিতীয় দিনে সংগঠনটির মুবাল্লিগরা এসব কথা বলেন।


সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী দ্বীনের জন্য কোরবানি ও আল্লাহর রাস্তায় সফরের গুরুত্ব তুলে ধরে বলেন, ইসলাম প্রতিষ্ঠা করতে গিয়ে আমাদের মহানবী (স.), আহলে বায়ত, সাহাবায়ে কেরাম ও আওলিয়া কেরাম কখনো খুন করা তো দূরের কথা। কথার মাধ্যমেও মানুষকে কখনো কষ্ট দেয়নি। জান-মাল কোরবান করে হ্রদয়ের সব ভালবাসা উজাড় করে দিয়ে ইসলামের নেকির দাওয়াত দিয়েছেন, মানুষের মন জয় করেছেন। হাত ও যবান থেকে মানুষকে নিরাপদে রেখেছেন।


বৃহস্পতিবার সকালে হামদ ও নাতে রাসুল (স.) পরিবেশনের মধ্যদিয়ে ইজতেমার দ্বিতীয় দিনের সূচনা করা হয়। সকাল থেকে সুন্নাতের গুরুত্ব, আল্লাহর রাস্তায় দান করার ফজিলত, বুজুর্গানে কেরামরা কী করেছেন, আমরা কী করছি, বড়দের সম্মান ও ছোটদেন স্নেহ, দ্বীন ধর্মের জন্য প্রকৃত কোরবানি ও আল্লাহর রাস্তায় সফরের গুরুত্ব, মুসলমানদের সম্মান বর্তমান সমাজের ব্যাধি ও তার প্রতিকারসমুহ, নবীপ্রেম ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে কোরআন-হাদিসের দলিল ভিত্তিক বয়ান দেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ মোহাম্মদ মুবিন আত্তারী, মোহাম্মদ কাউসার আত্তারী, মোহাম্মদ সাজিদ আত্তারী, মোহাম্মদ ইমরান আত্তারী, মোহাম্মদ নুর উদ্দিন আত্তারী, মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী, কামাল আত্তারী প্রমুখ।


ইজতেমার দ্বিতীয় দিনে মুসল্লির ঢল নেমেছে। ময়দানের বিশাল প্যান্ডেলে জায়গা না পেয়ে আশে পাশে যে যেখানে পেরেছে মুসল্লিরা অবস্থান নিয়েছেন। আগামীকাল শুক্রবার পবিত্র জুমার নামাজ শেষে সালাতু-সালাম, মিলাদ-কিয়াম ও আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে দাওয়াতে ইসলামী তিনদিনের এই সুন্নাতে ভরা ইজতেমা।


বিবার্তা/শান্ত/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com