শিরোনাম
সুন্নি ইজতেমা ৩ জানুয়ারি শুরু
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৮, ১৯:৫১
সুন্নি ইজতেমা ৩ জানুয়ারি শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ৩ জানুয়ারি শুরু হচ্ছে দাওয়াতে ইসলামির তিন দিনের ইজতেমা। এয়ারপোর্ট সংলগ্ন সিভিল এভিয়েশনের ময়দানে অনুষ্ঠেয় ইজতেমায় দেশ-বিদেশ থেকে কমপক্ষে তিনলাখ মুসল্লির সমাবেশ ঘটবে। নিশ্চিদ্র নিরাপত্তাসহ ইজতেমার সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।


সোমবার দুপুরে রাজধানীর এয়ারপোর্ট সিভিল এভিয়েশন ময়দানে (ইজতিমা ময়দান) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী।


তিনি বলেন, জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নাই। হাত ও জবান থেকে মানুষকে পূর্ণ নিরাপদ রাখাই ইসলামের প্রকৃত শিক্ষা। ইসলামের নামে জঙ্গিবাদ হারাম। আর এর পরিণতি হচ্ছে জাহান্নাম। ইসলামের প্রকৃত শিক্ষা ধর্মপ্রাণ মুসলমান ও দেশবাসীর কাছে তুলে ধরে মানবিক মূল্যবোধ সৃষ্টি করে সুখি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলাই আমাদের এই ইজতেমার অন্যতম লক্ষ্য।


মুফতি জহির বলেন, ঢাকায় দ্বিতীয় বারের মত তিনদিনের ইজতেমা হলেও দাওয়াতে ইসলামী ভারত, পাকিস্তান, নেপাল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ সারা বিশ্বে ইজতিমা করে নেকির দাওয়াত দিয়ে আসছে। আশা করি ঢাকায় দেশের দূর দুরান্ত থেকে লাখ লাখ আশেকে রাসুল হাজির হবেন।


ইজতেমার তিনদিনের কর্মসূচি তুলে ধরে তিনি বলেন, বুধবার দিবাগত রাতে তাহাজ্জুদ নামাজ, তাসবিহ তাহলিলের মধ্য দিয়ে অনানুষ্ঠানিক ইজতিমার সূচনা হলেও মূলত ওইদিন সকাল ১০টায় কোরআনে পাকের তেলাওয়াত ও নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশনের পরপরই ‘বিসমিল্লাহ শরীফের ফজিলত’ বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে তিন দিনের এই ইজতেমা।


শুক্রবার জুমার নামাজের পর মিলাদ, কিয়াম ও আখেরি মোনাজাতের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হবে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দাওয়াতে ইসলামীর সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হক আত্তারী, কোষাধ্যক্ষ মুহাম্মদ কামাল আত্তারি, আলফে সানী আত্তারী প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com