শিরোনাম
রাজধানীতে দাওয়াতে ইসলামীর জশনে জুলুস
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ২০:৩৫
রাজধানীতে দাওয়াতে ইসলামীর জশনে জুলুস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে জসনে জুলুস বের করে অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী।


রবিবার বিকেলে রাজধানীর সায়েদাবাদে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় ফয়যানে মদিনা থেকে বিপুল সংখ্যক মুবাল্লিগ ও আশিকে রাসূল ব্যানার, ফেসটুন এবং গাড়িবহর নিয়ে বিশ্বনবীর আগমনকে স্মরণ করে নারায়ে তকবির, আল্লাহু আকবার, নারায়ে রেসালত, ইয়া রাসূলুল্লাহ (সা.) স্লোগানে জশনে জুলুস বের করে।


জুলুসটি দয়াগঞ্জ মোড় দিয়ে গুলিস্তান, জিরো পয়েন্ট, মুক্তাঙ্গনে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আবার বাইতুল মোকাররম উত্তরগেট, দৈনিক বাংলা মোড়, শাপলা চত্বর ঘুরে সায়েদাবাদে গিয়ে শেষ হয়। দাওয়াতে ইসলামীর এই জুলুসে ছোট ছোট শিশু কিশোরসহ সাধারণ ধর্মপ্রাণ মুসলমানরাও অংশ নেন। পরে ফয়যানে মদীনা জামে মসজিদে মিলাদ ও আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) কর্মসূচি।


বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন মাদানী চ্যানেল বাংলার পরিচালক মাওলানা রিয়াজ আহমদ আত্তারী।


এর আগে মুক্তাঙ্গনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) এর জীবন আদর্শ অনুসরণের আহ্বান জানায় দাওয়াতে ইসলামী। ঢাকা বিভাগীয় সভাপতি সেলিম আত্তারীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুফতি মুহাম্মদ জহিরুল ইসলাম মুজাদ্দেদী। বিশেষ অতিথি ছিলেন মুবাল্লিগে দাওয়াতে ইসলামী মাওলানা রিয়াজ আহমদ আত্তারী ও সৈয়দ আলফেসানী আত্তারী।


বিশ্ব নবীর জীবন আদর্শ তুলে ধরে মুফতি জহির বলেন, ঈদে মিলাদুন্নবী (সা.) আমাদের মুসলমানদের জন্য বড় নেয়ামত। এই নেয়ামত প্রাপ্তির জন্য আমাদের খুশি প্রকাশ করা উচিত। বেশি বেশি ইবাদত বন্দেগির মাধ্যমে নিজের আত্মশুদ্ধির পাশাপাশি উভয় জাহানের কামিয়াবি অর্জন করতে হবে।


তিনি বলেন, প্রায় ১৫০০ বছর আগে বিশ্বের রহমত হিসাবে আমাদের মুক্তির দ্রুত হিসাবে এই পৃথিবীতে শুভাগমন করেছিলেন। আমরা যদি তাঁর জীবনাদর্শ মনে প্রানে ধারণ করতে পারি তাহলে অবশ্যই সব সঙ্কটের সমাধান করে বিশ্বশান্তি প্রতিষ্ঠা সম্ভব হবে।


বিশ্বশান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামের দ্বীনি দাওয়াত দিতে আগামী ৩ জানুয়ারি থেকে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা রাজধানীর সিভিল এভিয়েশন ময়দানে অনুষ্ঠিত হবে। ইজতিমায় সকলকে যোগ দেওয়ার আহ্বান জানান দাওয়াতে ইসলামী নেতারা।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com