এখনই সময় গুজব প্রতিরোধের
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৮:০৩
এখনই সময় গুজব প্রতিরোধের
রওশন ইকবাল শাহী
প্রিন্ট অ-অ+

দেশের প্রথম স্বাধীন জেলা যশোর। তথ্যপ্রযুক্তি বিপ্লবের এই সময়ে ডিজিটাল বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা যশোর। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এই বাংলাদেশ দিয়েছেন, তার সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নিয়ে গেছেন বিশ্বে এক অনন্য উচ্চতায়। দেশ আজ উন্নত সোনার বাংলার দিকে এগিয়ে চলেছে।


দেশরত্ন শেখ হাসিনা যশোরবাসী তথা দক্ষিণ-পশ্চিম এই জনপদের মানুষকে উপহার দিয়েছেন অনেক কিছুই। তার মধ্যে
অন্যতম ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক’। ৩০৫ কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালের ১০ ডিসেম্বর এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩ টি জাপানি কোম্পানিসহ দেশী-বিদেশি ৫৫টি কোম্পানির সাথে চুক্তি হয়েছে ইতোমধ্যে। এখানেই উদিত হয়েছে যশোরের মানুষের সম্ভাবনার সূর্য।


হাজার হাজর মানুষের কর্মসংস্থানের সাথে সাথে ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের রফতানি আয় ৫ বিলিয়নের লক্ষ্যমাত্রা পূরণে বিশেষ ভুমিকা রাখবে যশোরের এই আইটি পার্ক। সারাদেশে আজ ৪০ হাজার ডিজিটাল ক্লাসরুম, ৫২৭৫ টি ডিজিটাল সেন্টার, বিভিন্ন স্কুল-কলেজে ৬ হাজারটি শেখ রাসেল ডিজিটাল ল্যাব ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। প্রক্রিয়াধীন আছে ১৫ হাজার ডিজিটাল ল্যাব স্থাপন, কৃষকদের জন্য ১০০ টি গ্রামকে স্মার্ট গ্রামে পরিণত করা, দুই (২) লাখ গ্রামীণ স্কুল, স্বাস্থ্যকেন্দ্র এবং সরকারি কার্যালয়ে উচ্চ গতির ইন্টারনেট।


ডিজিটাল যশোরের মানুষ এখন অনেক বেশি সচেতন, সবাই সত্যকে প্রাধান্য দিয়ে ভালো কিছুর সাথে থাকে সবসময়। বাংলাদেশ ছাত্রলীগ, যশোর জেলা শাখা পরিবার সবসময় কাজ করে যাচ্ছে ডিজিটাল যশোরের তরুণ প্রজন্মকে এই ডিজিটাল প্লাটফর্মে সম্পৃক্ত করে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে। ওয়ার্ড, ইউনিয়ন, কলেজ, বিশ্ববিদ্যালয়, পৌরসভা, উপজেলা, জেলা পর্যায়ে সকলকে সম্পৃক্ত করে যশোর জেলা ছাত্রলীগ পরিবার কাজ করে যাচ্ছে দেশরত্ন শেখ হাসিনা’র উন্নত বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রম প্রচার এবং প্রসারের জন্য। আমরা যখন প্রগতির জন্য কাজ করছি, বিএনপি-জামায়াত জোট তখন গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরির জন্য ষড়যন্ত্র করে চলেছে।


বিভিন্ন সামাজিক যোগাযোগ গ্রুপ ও বিভিন্ন সাইবার গ্রুপ এবং অফলাইনে ‘গুজবকে না বলুন’ শিরোনামে সচেতনতামূলক প্রচারপত্র নিয়ে সবার মাঝে সত্য তুলে ধরার জন্য অগ্রণী ভুমিকা রেখে চলেছে যশোর জেলা ছাত্রলীগের প্রতিটি ইউনিট। তথ্যপ্রযুক্তির এই সেবা দেশরত্ন শেখ হাসিনা ও তার সুযোগ্য পুত্র প্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়ের অবদানে আমরা পেয়েছি। এটাকে ব্যবহার করে স্বাধীনতাবিরোধীদের কোনো ষড়যন্ত্র যশোরে হতে দেয়া হবে না। ডিজিটাল যশোর শান্তি-স্বস্তি ও সমৃদ্ধির জন্য হবে। ডিজিটাল যশোরে কোনো গুজব চলবে না। তার জন্য দৃড় প্রতিজ্ঞ যশোর জেলা ছাত্রলীগ পরিবারের প্রত্যেক সদস্য।


লেখক : সভাপতি, যশোর জেলা ছাত্রলীগ


বিবার্তা/শাহী/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com