শিরোনাম
ভ্রমণ ছিল একটা উপলক্ষ্য মাত্র
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ০১:৪০
ভ্রমণ ছিল একটা উপলক্ষ্য মাত্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এইতো সেইদিন কথা হচ্ছিল লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানার ৯টি ইউনিয়নের নেতাকর্মীদের সাথে। যাদের বেশির ভাগের সাথে আমার ব্যক্তিগত পরিচয় নেই কিংবা মিছিল মিটিং আর সমাবেশে দেখা হয়। যার ফলে তাই ভাবছি তা হয়েছে,যারা ইউনিয়ন ছাত্রলীগের কিংবা উপজেলার কিংবা জেলার পদ প্রত্যাশী তারাই একটিভ রাজনীতি করে কিন্তু আমার ভাবনাটা তা ছিলোনা। কারণ, ছাত্রলীগ শুধু পদ প্রত্যাশীদের সংগঠন নয় মেধাবীদের সংগঠন।


তাই উপস্থিত নেতাকর্মীদের জিজ্ঞাসা করলাম আমার সাথে ঘুরতে যাবে? ওরা একটু স্তম্ভিত হল! ব্যাপারটা কি। যখন আবার জিজ্ঞাসা করলাম ঘুরতে যাবে নদীর পাড়ে? তখন সবাই একযোগে উত্তর দিল যাবো আর আপনি নিলে যাবনা কেন? আর এই সুযোগটি আমি আর মিস করিনি।বললাম, যেতে হলে একটা শর্ত আছে এবং শর্ত হল জানতে হবে বঙ্গবন্ধু, বাংলাদেশ, শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ সম্পর্কে এবং যারা আমার এই বিষয়ে প্রশ্নের উত্তর দিবে তারাই হবে আমার সফর সঙ্গী। কেউ না করেনি সবাই প্রস্তুত।


প্রত্যক ইউনিয়নে কমপক্ষে ৩০০/৫০০ নেতাকর্মী থাকে ছাত্রলীগের। যারা অনেকেই জানতো না ছাত্রলীগ কি? কিন্তু এখন কিছুটা হলেও জানে এবং আজকের ভ্রমণের চন্দ্রগঞ্জ থানার প্রত্যকটি ইউনিয়ন থেকে সেরা ১০ জন হয়েছিল আমার সফর সঙ্গী। ভ্রমণ শেষে যারা হাতে পেয়েছিল একটি গাছের চারা, ছাত্রলীগের গঠনতন্ত্র, কলমসহ আরো অনেক এবং সুযোগ হয়েছিল প্রত্যকের সাথে বন্ধুর মত করে মেশা।


ভ্রমণ শেষে এখন আর ওরা নেতা হতে চাই না, ওরা চাই মেধাবী সংগঠক হতে আর এমন আয়োজন চলবে লক্ষ্মীপুর জেলার প্রতিটি ইউনিটে এবং মিশতে চাই ওদের মত করে বঙ্গবন্ধু, বাংলাদেশ, শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে।
জয় বাংলা।। জয় বঙ্গবন্ধু।।


চৌধুরী মাহমুদুন্নবী সোহেল
সভাপতি
বাংলাদেশ ছাত্রলীগ লক্ষ্মীপুর জেলা।


বিবার্তা/আকবর/হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com