‘যারা চোখের মাথা খেয়ে বসে আছেন, লেখাটা শুধু তাদের জন্য’
প্রকাশ : ৩০ জুলাই ২০২০, ১০:৪৩
‘যারা চোখের মাথা খেয়ে বসে আছেন, লেখাটা শুধু তাদের জন্য’
শাহিনুর রহমান টুটুল
প্রিন্ট অ-অ+

আমরা প্রান্তিক নেতা কর্মীরা অহেতুক ফালতু তর্কে যাবো না যে-কোভিড -১৯ সংকটে কোন স্বাস্থ্য সচিব পদোন্নতি নিয়ে অন্য মন্ত্রণালয়ে গেলেন! কোন ডিজি মহোদয় নীরবে প্রস্থান করলেন! কোন বড় বড় হোমরা চোমরা মাস্ক ও পিপিই সরবরাহ না করেই স্বাস্থ্য অধিদফতর থেকে ৯ কোটি ৫৭ লক্ষ টাকা উঠিয়ে নিয়ে গেলেন!! সে আলোচনা আপাতত বন্ধ!!


আলোচনায় যাচ্ছি শারমিনকে নিয়ে। শারমিনের ১৯ লক্ষ টাকার মাস্কের কিছু সংখ্যক ত্রুটিপূর্ণ মাস্ক (প্রশাসনের ভাষায়) হওয়ায় বঙ্গবন্ধু মেডিঃ বিশ্বঃ দ্রুততম দৌঁড়ে মামলায় গিনেস রেকর্ড তৈরি করলেন। এমন দৌঁড়!! এই দৌঁড়ে দৌঁড়বিদ উসাইন বোল্ট জিততো কিনা সন্দেহ! আর তো বেচারা শারমিন! একটি টাকাও উঠালেন না। অথচ মামলা খেয়ে বেচারি কাশিমপুর কারাগারে। আসলে মেডিঃবিশ্বঃপ্রশাসন কাকে নিরাপদ এক্সিট দিচ্ছেন আমাদের কারো বোধগম্য নয়। যাকে খুশি তাকে এক্সিট দেন; সে ব্যাপারেও আমাদের মাথাব্যথা নেই। আমাদের মাথাব্যথা একটাই তাহলো একটি চক্র সুনিপুণ ভাবে সরকার ও তার রাজনৈতিক সংগঠনগুলোকে বিব্রতকর পরিস্থিতির মধ্যে ফেলতে চাইছে; তাদের খুঁজে বের করে মুখোস উম্মোচন করা।


আসুন একটু সমীকরণ মিলাই।


১. মেডিকেল বিশ্বঃপ্রশাসন ত্রুটিপূর্ণ মাস্ক ফিরিয়ে দিয়ে শারমিনকে বুধবার নোটিশ দিলেন। বৃহস্পতিবার বিকালে মামলা। শুক্রবার গ্রেফতার।।বিশ্ববিদ্যালয় প্রশাসন ভিতরে আরো কি কি ঘটনা ঘটাচ্ছে তা তদন্ত করলে অনেক কিছু বের হবে। তাহলেই বুঝা যাবে আসল রহস্য।


২. শাহবাগ থানায় মামলা হওয়ার সাথে সাথে ডিবি ডিসি (রমনা) কর্তৃক অতিদ্রুত গ্রেফতার। এ গ্রেফতার রেকর্ড সয়ং আমেরিকার FBI এরও নেই। উক্ত কর্মকর্তার পারিবারিক ও ছাত্রজীবনের রাজনীতি কর্মকাণ্ড অনেকের কাছে ফকফকা।


৩. শারমিন গ্রেফতার হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়েরও বহিষ্কার করার জন্য যেনো তর সইছিলো না। রিমান্ডে থাকা অবস্থায় বহিষ্কার!!মেডিঃ ভিসি (জার্নি টু) ঢাবি ভিসি!!


বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় ভিসি-ডিবি ডিসি (রমনা) চুইংগাম স্যার-ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি


সরকারের ভাবমূর্তি নিয়ে কে বা কারা নাড়াচাড়া করছে। এবার হাঁটে হাড়ি ভাঙ্গা হবে ইনশাআল্লাহ।


শাহিনুর রহমান টুটুল
সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com