শিরোনাম
তারেক-ফখরুলসহ ৯ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৪:১১
তারেক-ফখরুলসহ ৯ জনের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এর আগেও তিনি মামলা করেছিলেন। এ কারণে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ এনে আবারো মামলা করেন তিনি।


সোমবার (৫ আগস্ট) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। এ তথ্য জানিয়েছেন মামলার বাদী এবি সিদ্দিকী।


তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও আরও যাদের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে, তারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।


মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই আমার বাসায় একটি রেজিস্ট্রি চিঠি পাঠিয়েছেন বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে ‘ওই শালারপুত গোপালী এবি সিদ্দিকী বিশ্ব মামলাবাজ, তুই বড় বাড়াবাড়ি করছিস। তোর বোন শেখ হাসিনার দাপট দেখাচ্ছিস। তোর মামলায় আমার জীবন নষ্ট হয়েছে। আর আমাদের মা বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে জেলখানায় বন্দি রেখে মেরে ফেলার পরিকল্পনা করছিস। এবার তোরা মৃত্যুর জন্য প্রস্তুত থাক। আমাদের নেতা তারেক রহমান ক্ষুব্ধ হয়ে আইএসসহ আমাকে পাঠিয়েছে। এবার আর তোকে কেউ বাঁচাতে পারবে না প্রস্তুত হয়ে থাক।’


ওই ঘটনায় নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি করেন এবি সিদ্দিকী। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯/৫০৬ ধারায় অপরাধ আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন করেন তিনি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com