শিরোনাম
বন্যায় ত্রাণ বিতরণের স্থায়ী তালিকার প্রস্তাব জিএম কাদেরের
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৬:১১
বন্যায় ত্রাণ বিতরণের স্থায়ী তালিকার প্রস্তাব জিএম কাদেরের
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বন্যায় সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের জন্য ক্ষতিগ্রস্তদের স্থায়ী তালিকা করার জন্য সরকারকে প্রস্তাব দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।


শনিবার কুড়িগ্রাম জেলার পাঁচগাছি ইউনিয়ন কলেজ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ প্রস্তাব দেন।


জিএম কাদের বলেন, প্রতিবছরই কুড়িগ্রাম ও রংপুরসহ উত্তরাঞ্চলের লাখ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়, তাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য স্থায়ী তালিকা করতে হবে। বন্যার সময় তাদের কার্ড অনুযায়ী ত্রাণ পৌঁছে দিতে হবে।


তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত অনেক মানুষই কষ্টের মাঝেও ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে চায় না। তাই তালিকা অনুযায়ী ত্রাণ দিলে সবার মাঝে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের স্থায়ী বন্দোবস্ত হবে।


সাবেক সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জিএম কাদের আরো বলেন, প্রধান বিরোধী দল হিসেবে আমরা সাধ্যমত বন্যার্তদের পাশে দাঁড়িয়েছি। হুসেইন মুহম্মদ এরশাদ সব সময় বন্যার্তদের পাশে ছিলেন। আমরাও তার দেখানো পথে দুর্গত মানুষদের সেবায় নিয়োজিত থাকব।


আমাদের প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শোককে শক্তিতে পরিণত করে গণমানুষের অধিকার আদায়ের সংগ্রাম করব। ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হলে আমরা সংসদে তা তুলে ধরব।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সাধারণ মানুষের মাঝে ডেঙ্গু আতংক ছড়িয়ে পড়েছে। মানুষের মধ্যে ভীতিকর অবস্থা বিরাজ করছে। ডেঙ্গুজ্বরে মানুষ মারা যাচ্ছে, সরকার মানুষের ডেঙ্গুভীতি দূর করতে পারেনি।


এসময় জাতীয় পার্টির মহাসচিব ও সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, আমাদের কোনো অ্যালায়েন্স নেই। আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com