শিরোনাম
এরশাদের অবস্থার আরো অবনতি : জি এম কাদের
প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১৪:১৯
এরশাদের অবস্থার আরো অবনতি : জি এম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার ভাই জি এম কাদের।


তিনি বলেন, নয় দিন ধরে লাইফ সাপোর্টে থাকা এরশাদের কিডনি ও লিভার এখনো স্বাভাবিক কাজ করছে না। ফলে চিকিৎসকরা তার অবস্থা আরো আশঙ্কাজনক ও অবনতির দিকে রয়েছে বলে জানিয়েছেন।


এরশাদের সবশেষ খবর জানাতে শনিবার (১৩ জুলাই) দুপুরে ঢাকার বনানীতে রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে আসেন জি এম কাদের।


তিনি বলেন, লাইফ সাপোর্টে থাকার সময় ওষুধের প্রভাবে কিডনি ও লিভার ফাংশন স্বাভাবিক করার চেষ্টা চলছিল। কিন্তু তা হচ্ছে না। অবস্থার পরিবর্তন না হওয়াকে চিকিৎসকরা স্বাভাবিকতা বলছেন না। তাদের ভাষ্য- এমন চলতে থাকলে অবস্থা আরো আশঙ্কাজনক ও অবনতির দিকে যাবে।


জি এম কাদের বলেন, তার আর এরশাদের কোনো অরগান কাজ করছে না। প্রতিদিন ডাকলে চোখে মেলে তাকানোর চেষ্টা করেন। কিন্তু আজ তা করেননি। আসলে তার বয়স হয়েছে। বয়সের কারণে যে উন্নতি হওয়ার কথা তা হচ্ছে না।


এরশাদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতাল থেকে চিকিৎসক নিয়ে আসার কথা বলা হলেও এ মুহূর্তে তার প্রয়োজন মনে হচ্ছে না।


২২ জুন থেকে ৯০ বছর বয়সী এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদ হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছেন। বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। ৯০ বছর বয়সী এরশাদ দীর্ঘদিন থেকে মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত।


শারীরিক অসুস্থতার কারণে ভাই জি এম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন এরশাদ। পরে একটি ট্রাস্টি গঠন করে তার সব সম্পত্তি তাতে দান করে।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে দুই দফায় সিঙ্গাপুরে নেয়া হয়।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com