আইসিইউতে এরশাদ
প্রকাশ : ২৬ জুন ২০১৯, ১৮:৫১
আইসিইউতে এরশাদ
(ফাইল ছবি)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে সংকটাপন্ন অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।


বুধবার সকাল ৯টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


জাতীয় পার্টির সূত্রে জানা যায়, ২৫ জুন মঙ্গলবার রাত আড়াইটার দিকে তিনি শারীরিকভাবে সামান্য অসুস্থ অনুভব করেন। এ সময় তার পাশে আপনজন কেউ ছিলেন না। সেবার জন্য নিয়োজিত কয়েকজন ব্যক্তিগত সহকারীসহ গৃহকর্মীরা তার পাশেই ছিলেন।


সকালে অবস্থার অবনতি হলে সিএমএইচে নেয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে সাবেক এই রাষ্ট্রপতিকে।


এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা জানান, স্যারের অবস্থা সংকটাপন্ন। হাসপাতালে ভর্তি আছে ডাক্তাররা উন্নত চিকিৎসা সেবা দিচ্ছেন। আল্লাহর কাছে দোয়া করি উনি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে মাঝে ফিরে আসুন।


দেশের বাইরে নেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সিএমএইচএ চিকিৎসকরা যে পরামর্শ দিবেন সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। চিকিৎসক যদি মনে করেন দেশের বাইরে নেয়া প্রয়োজন তাহলে নেয়া হবে।


একাদশ জাতীয় নির্বাচনের আগে আগে গত বছরের ২০ নভেম্বর ইমানুয়েল কনভেনশন সেন্টারে মনোনয়নপ্রত্যাশীদের সামনে সর্বশেষ আনুষ্ঠানিক বক্তব্য রাখেন এরশাদ। এরপর অসুস্থতার কারণে আর কোনো কর্মসূচিতে অংশ নেননি তিনি। ৬ ডিসেম্বর গাড়িতে করে কার্যালয়ের সামনে এলেও সেখানে বসে কথা বলেই চলে যান।


গত ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এরশাদ। ভোটের মাত্র ৩ দিন আগে ২৬ ডিসেম্বর দেশে ফিরলেও নির্বাচনী ক্যাম্পেইনে যোগ দেননি। এমনকি নিজের ভোটও দিতে যেতে পারেননি সাবেক এই রাষ্ট্রপতি।


ভোটের পর শপথ নেন আলাদা সময়ে গিয়ে। সেদিনও স্পিকারের কক্ষে হাজির হয়েছিলেন হুইল চেয়ারে বসে। ২০ জানুয়ারি ফের সিঙ্গাপুরে যান চিকিৎসার জন্য। সেখান থেকে ফেরেন ৪ ফেব্রুয়ারি। তবে এখনও কোনো রাজনৈতিক কর্মসূচিতে তাকে দেখা যায়নি। সংসদ অধিবেশনে মাত্র একদিনের জন্য হাজির হয়েছিলেন তাও হুইল চেয়ারে ভর করেই।


অনেক দিন ধরেই অনেকটাই জনসম্মুখে আসছেন না সাবেক এই রাষ্ট্রপতি। হাসপাতাল ও বাসার মধ্যেই সীমাবদ্ধ তার দৈনন্দিন জীবন। কূটনৈতিকদের সম্মানে আয়োজিত ইফতারে যোগ দিয়েছিলেন কয়েক মিনিটের জন্য।


বিবার্তা/জাহিদ/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com