এই সরকারের মধ্যে রমজানের মাহাত্ম্যের লেশমাত্র নাই: রিজভী
প্রকাশ : ১৪ মে ২০১৯, ১৪:৪৮
এই সরকারের মধ্যে রমজানের মাহাত্ম্যের লেশমাত্র নাই: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পবিত্র রমজান মাসেও মিডনাইট নির্বাচনের সরকার ও সরকার প্রধানের মধ্যে রমজানের মাহাত্ম্যের লেশমাত্র নেই।


তিনি বলেন, প্রতিহিংসাপরায়ণতা, দাম্ভিকতা, নৃশংসতা, নির্দয় ও মানবতাহীনতা তাদের তীব্রভাবে ঘিরে রেখেছে। এই সরকারই গণতন্ত্রকে ছিন্নমূল করেছে।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, লন্ডন থেকে প্রধানমন্ত্রী দেশে ফেরার পরপরই বেগম খালেদা জিয়ার মামলা পরিচালনার জন্য কেরানীগঞ্জের কারাগারে আদালত বসাতে নির্দেশনা এসেছে। গুরুতর অসুস্থ নেত্রীকে পিজি হাসপাতাল থেকে কেরানীগঞ্জ কারাগারে নেয়ার চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে।


তিনি বলেন, বেগম জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে এই সরকার। সুচিকিৎসা ও জামিনে বাধা প্রদানের পেছনে গভীর ভয়ংকর নীলনক্সা দিনের আলোর মতো ষ্পষ্ট। পুরো আইনী প্রক্রিয়াতে প্রতিহিংসাপরায়ণতা আর জিঘাংসায় ভরপুর। তারা প্রতিহিংসাপরায়ণ মানসিকতা ত্যাগ করতে পারেননি। আদালতকে তারা কুক্ষিগত করে রেখেছে।


সরকারকে হুঁশিয়ারি দিয়ে রিজভী বলেন, আগুন নিয়ে আর খেলবেন না। এই হিংসার আগুনে একদিন আপনাদের নিজেদেরই সর্বনাশ হবে। খালেদা জিয়ার জীবন নিয়ে ‘ডার্র্টি গেইম’ বন্ধ করুন।


তিনি বলেন, ঘামনিংড়ানো ধানক্ষেতের ফসলে কখনো আগুন দিতে চায় কৃষক ? টাঙ্গাইলের কৃষক আব্দুল মালেক শিকদার তার ধানক্ষেতে আগুন দিয়ে বুঝিয়েছেন তারা কতটা নিরুপায়, অসহায় ও হতাশায় নিমজ্জিত।


তিনি আরো বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর হিসাবেই ৪ কোটি ৮২ লাখ ৮০ হাজার কর্মক্ষম মানুষ আজ বেকার। দেশে কর্মসংস্থানের অভাবে চাকরির জন্য জীবনবাজি রেখে ইতালি পাড়ি দিতে গিয়ে ভূমধ্যসাগরে ডুবে মারা গেছেন আমাদের ৩৭ জন হতভাগ্য ভাই। তাদের জন্য আমরা গভীরভাবে শোকাহত।


রিজভী বলেন, যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টির কোনো বাস্তবসম্মত সরকারি পদক্ষেপ নাই। যুবশক্তি আজ পথহারা। হতাশায় নিমজ্জিত তরুণদের মধ্যে মাদকাশক্তির প্রবণতা বাড়ছে। নিরাপত্তা আর কাজের অভাবে দেশ ছেড়ে গিয়ে সাগরে সলিল সমাধি ঘটছে টকবগে তরুণদের।


বিবার্তা/মেহেদী/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com