শিরোনাম
কাদেরের শারীরিক অবস্থা ক্রমশ উন্নতি হচ্ছে
প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১৭:০৪
কাদেরের শারীরিক অবস্থা ক্রমশ উন্নতি হচ্ছে
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে।


মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, রক্তচাপ আগের থেকে স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে।


কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এসব তথ্য জানান।


ডা. রিজভী জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের দিনের তুলনায় শুক্রবার আরো ভালো রয়েছে এবং দিন দিন তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।


এছাড়া কোনো ধরনের কৃত্রিম সাপোর্ট ছাড়া কাদেরের হৃদযন্ত্র কাজ করছে বলেও জানান তিনি। এসময় কাদেরের পূর্ণ সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করেন ডা. রিজভী।


এর আগে ডা. সামি চিকিৎসার অগ্রগতি ব্রিফ করেন। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিনী বেগম ইশরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী।


পরে ডা. রিজভী হাসপাতালের লবিতে সমবেতদের চিকিৎসা বিষয়ক অগ্রগতি অবহিত করেন। এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন হাজারী, সংসদ সদস্য ছোট মনির, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, আমার কাগজের সম্পাদক ফজলুল হক ভূঁইয়া রানাসহ সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটি নেতারা।


শনিবার (০৯ মার্চ) স্থানীয় সময় সকাল ১১টায় মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ চিকিৎসার সর্বশেষ অগ্রগতি ব্রিফ করবেন বলে জানা গেছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের সংবাদিকদের এসব নিশ্চিত করেছেন।


গত ৪ মার্চ ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয়।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com