শিরোনাম
কৃত্রিম সাপোর্ট ছাড়াই কাজ করছে কাদেরের হৃদযন্ত্র
প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৪:২১
কৃত্রিম সাপোর্ট ছাড়াই কাজ করছে কাদেরের হৃদযন্ত্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে হাসপাতালের মেডিকেল বোর্ড। কৃত্রিম সাপোর্ট ছাড়াই কাজ করছে তার হৃদযন্ত্র।


কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বৃহস্পতিবার সিঙ্গাপুরে এ তথ্য জানান।


মাউন্ট এলিজাবেথ হাসপাতালের মেডিকেল বোর্ড বলছে, কাদেরের হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে। তিনি চিকিৎসকদের ডাকেও সাড়া দিচ্ছেন।


সড়ক পরিবহন ও সেতু বিভাগের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের এ সংক্রান্ত ভিডিওবার্তা পাঠিয়েছেন সাংবাদিকদের কাছে।


ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. রিজভী বলেন, কাদেরের কিডনি আগের তুলনায় অনেক ভালো অবস্থায় রয়েছে। ঘুমের ওষুধের পরিমাণও কমিয়ে আনা হয়েছে। তিনি চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছেন।


তিনি আরো জানান, ইনফেকশন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে এবং কাদেরের শারীরিক অবস্থার অগ্রগতি হয়েছে।


এর আগে ডা. ফিলিপ কোহ চিকিৎসার অগ্রগতি তৃতীয় দিনের মত ব্রিফ করেন। ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিণী বেগম ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও ডা. আবু নাসার রিজভী।


পরে ডা. রিজভী হাসপাতালের লবিতে সমবেতদের চিকিৎসা বিষয়ক অগ্রগতি অবহিত করেন। শুক্রবার বিকেলে ডা. ফিলিপ আবার ব্রিফ করবেন বলে জানান।


এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নিজাম উদ্দীন হাজারী ও ছোট মনি, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) মেয়র জাহাঙ্গীর আলমসহ সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটির নেতারা।


বিবার্তা/মাইকেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com