শিরোনাম
খালেদাকে মুক্ত করতে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি
প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৫:১০
খালেদাকে মুক্ত করতে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সংগঠনকে শক্তিশালী করে জনগণের দৃঢ় ঐক্যের মাধ্যমে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।


বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। বেলা সাড়ে ১২টা থেকে মানববন্ধন শুরু হওয়ার কথা থাকলেও এর আগেই প্রেসক্লাব চত্বরে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন।


মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে প্রত্যেকটি মামলাতেই তিনি জামিন যোগ্য, এইসব মামলায় অন্য যাদের নাম আছে তাদের সকলের জামিন হয়ে গেছে, কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটক রাখা হচ্ছে।


তিনি বলেন, দেশের বিরোধী দলের নেতা-কর্মীদের নামে ৯৮ হাজারোর বেশি মামলা দেয়া হয়েছে, আসামির সংখ্যা ২৫ লাখের ওপরে। এইভাবে তারা অবৈধভাবে টিকে থাকতে চাচ্ছে। এভাবেই তারা ১৯৭৫ সালে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল।


তিনি আরো বলেন, এই দেশের মানুষ সরকারের প্রতি আস্থা হারিয়েছে, নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারিয়েছে। সুতারাং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে প্রথমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সেজন্য সংগঠনকে শক্তিশালী করে জনগণের ঐক্য প্রতিষ্ঠা করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।


মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে ভয় পায়। কারণ কারাগারে যাওয়ার পর তিনি গণতন্ত্রের মাতা হিসেবে আবির্ভূত হয়েছেন। তারা বেগম জিয়াকে এতটাই ভয় পায় যে, মনে করে তাকে সুচিকিৎসা করালেও আওয়ামী লীগ ক্ষমতা হারাবে। এজন্য তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে রেখেছে এই অবৈধ সরকার।


তিনি বলেন, আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি। একটি নির্দলীয় নির্বাচন কমিশন এবং নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে। এখন আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। এর মাধ্যমে সরকারকে পুনরায় নির্বাচন দিতে বাধ্য করা হবে।


মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজজামান সেলিম, আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com