শিরোনাম
‘সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না ওবায়দুল কাদেরকে’
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ২১:৫১
‘সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না ওবায়দুল কাদেরকে’
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে এখনি সিঙ্গাপুর নেয়া হচ্ছে না।


রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের একথা জানান।


তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তিনি হাত-পা নাড়ছেন, প্রস্রাব হচ্ছে, যেটা দুপুরের দিকে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। তার অবস্থা এখন উন্নতির দিকে। তাই আপাতত তাকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে না।


সন্ধ্যায় ঢাকায় আসা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদলের পরামর্শে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।


উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ডি-ব্লকের সামনে সাংবাদিকদের জানান, ওবায়দুল কাদেরের অবস্থা আগের চেয়ে ভালো। তিনি তাকিয়ে দেখছেন সবকিছু। কথা বলতে পারছেন না। তাকে সবকিছু চেনানোর চেষ্টা করা হচ্ছে। তবে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হচ্ছে না।


তিনি আরো জানান, সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গে যে চার সদস্যের দল এসেছে তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। তাদের সাথে এখানকার চিকিৎসকরা মিলে সিদ্ধান্ত নিয়েছেন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া যাবে না। কারণ এয়ার অ্যাম্বুলেন্সে আইসিইউ’র সুবিধা নেই। আর তার পরিস্থিতি অনুসারে আগের চেয়ে উন্নতি হলেও আইসিইউ সেবা ছাড়া পরিবহন করানো বা আইসিইউ ছাড়া রাখা যাবে না। সেটা অনেক ঝুঁকিপূর্ণ হবে। অবস্থার আরো উন্নতি হলে তখন এয়ার অ্যাম্বুলেন্সে পরিবহন করানো যাবে। এখন এখানেই নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।


এর আগে রাত সোয়া ৮টার দিকে আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য কর্নেল (অব.) ফারুক খান জানিয়েছিলেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক দল ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।


পরে বিএসএমএমইউ’র পক্ষ থেকে জানানো হয়, সিঙ্গাপুরের চিকিৎসকদের সাথে পরামর্শ করেই তাকে না পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেন সিঙ্গাপুর থেকে আসার চিকিৎসক দল।


রবিবার ভোর ৬টায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। এরপর সকাল সাড়ে ৭টায় তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। প্রথমে তাকে আইসিইউ-তে নেয়া হলেও পরে সিসিইউ-তে স্থানান্তর করা হয়।


চিকিৎসকের পরামর্শে তাকে কার্ডিওলজি বিভাগে নেয়া হয়। এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। রিং পরিয়ে একটি ব্লক সচল করা হয়। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com