শিরোনাম
ঢাকায় পৌঁছেছে সিঙ্গাপুরের এয়ার অ্যাম্বুলেন্স ও চিকিৎসক দল
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ২০:৪৪
ঢাকায় পৌঁছেছে সিঙ্গাপুরের এয়ার অ্যাম্বুলেন্স ও চিকিৎসক দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাকে সিঙ্গাপুরে নেয়ার জন্য এয়ার অ্যাম্বুলেন্স ঢাকায় পৌঁছেছে।


রবিবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন চিকিৎসকসহ চারজনের একটি দল সন্ধ্যায় ঢাকার বিএসএমএমইউ হাসপাতালে এসে পৌঁছান বলে জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুণ।


শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরপরই সিঙ্গাপুরের চিকিৎসকরা ওবায়দুল কাদেরের পরিস্থিতি বুঝতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যান বলে জানান উপাচার্য কনক কান্তি বড়ুয়া।


ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড ইতিমধ্যে জানিয়েছে, পথে কোনো জটিলতা দেখা দিলে তা সামাল দেওয়ার ব্যবস্থা যদি এয়ার অ্যাম্বুলেসে থাকে, দক্ষ চিকিৎসক ও কর্মী যদি সেখানে থাকে, কেবল তখনই বিদেশে নেয়ার অনুমতি দেবেন তারা।


আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, বিশেষজ্ঞ যে চিকিৎসকরা সিঙ্গাপুর থেকে এসেছেন তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখবেন। উনার অবস্থা যদি এয়ার অ্যাম্বুলেন্সে নেয়ার মত হয়, তাহলে আজই নেয়া হবে।


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার ভোরে অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন স্ত্রী ইশরাতুন্নেসা কাদের। এনজিওগ্রামে তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়লে চিকিৎসকরা একটি অপসারণ করেন।


তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু মেডিকেলের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান বিকেলে এক সংবাদ সম্মেলনে বলেন, অবস্থার সামান্য উন্নতি হওয়ায় ওবায়দুল কাদের ডাকে সাড়া দিয়ে চোখ মেলতে পারছেন।


তবে এখনও তার অবস্থা সঙ্কটজনক জানিয়ে এই চিকিৎসক বলেন, ২৪ থেকে ৭২ ঘণ্টা পার হওয়ার আগে নিশ্চিত কিছু বলা সম্ভব না।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com