শিরোনাম
কাদেরের অবস্থা শঙ্কামুক্ত নয়, সিঙ্গাপুর নেয়া হতে পারে
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১২:২৫
কাদেরের অবস্থা শঙ্কামুক্ত নয়, সিঙ্গাপুর নেয়া হতে পারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং পরানো হয়েছে।


তার শারীরিক অবস্থা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে। সকালের চেয়ে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে, শঙ্কামুক্ত নয়। ৭২ ঘণ্টা পার না হলে কিছু বলা যাবে না।


উন্নত চিকিৎসার জন্য সেতুমন্ত্রীকে দেশের বাইরে নেয়ার পরামর্শ দেয়ার কথা জানিয়ে অধ্যাপক আলী আহসান বলেন, যে কোনো মুহূর্তে উনার অবস্থা অবনতির দিকে যেতে পারে। এ কারণে তাকে বাইরে পাঠানোর কথা আমরা বলেছি। আমাদের এখানেও ভালো চিকিৎসা হয়। উন্নত চিকিৎসার যেহেতু শেষ নেই, সে কারণেই বিদেশে নেয়ার কথা বলা হয়েছে।


একটি ব্লক অপসারণের পর কাদেরের পরিস্থিতি এখন কেমন জানতে চাইলে কার্ডিওলজি বিভাগের প্রধান বলেন, উনি ক্রিটিক্যাল সিচুয়েশনে আছেন। ২৪ থেকে ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না।


বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, আজ সকাল পৌনে ৮টার দিকে ওবায়দুল কাদের শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার হার্ট অ্যাটাক হয়। পরে এনজিওগ্রাম করে দেখা যায়, তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক। একটিতে স্টেন্টিং করে দেয়া হয়েছে।


ওবায়দুল কাদের রবিবার ভোরে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত বিএসএমএমইউতে নেওয়া হয়। তিনি এখন সেখানেই চিকিৎসাধীন। খবর পেয়ে আওয়ামী লীগ নেতারাও হাসপাতালে ছুটে আসেন।


তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মেডিক্যাল ইস্যুতে ডাক্তারই বলবেন। তবে এই অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলছে।


ওবায়দুল কাদেরের ভাতিজা তমাল জানান, বিকালের মধ্যে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হবে। সেই প্রস্তুতি চলছে। ওবায়দুল কাদেরের স্ত্রী সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন।


তমাল বঙ্গবন্ধু মেডিকেলের সিসিইউতে সেতুমন্ত্রীর পাশেই রয়েছেন।


আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার ও পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন, পরিস্থিতি মনিটর করছেন। উনি নির্দেশনা দিয়েছেন যেন হাসপাতালে অহেতুক ভিড় করা না হয়।


ওবায়দুল কাদেরের সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছে আওয়ামী লীগ ও তার পরিবার।


বিবার্তা/জাকিয়া


>>অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com