শিরোনাম
বিএনপি আমলের চেয়ে ভোটার উপস্থিতি বেশি ছিলো: কাদের
প্রকাশ : ০১ মার্চ ২০১৯, ১৯:২৬
বিএনপি আমলের চেয়ে ভোটার উপস্থিতি বেশি ছিলো: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০১ সালে অনুষ্ঠিত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের চেয়ে বৃহস্পতিবার নির্বাচনে ভোটারদের উপস্থিতি বেশি ছিলো।


শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ২০০১ সালে তো একেবারেই ভোটারশূন্য নির্বাচন ছিল। তখন ১০ শতাংশ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এতকিছুর পরেও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি।


তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী দল না থাকলে উপস্থিতির ব্যাপারটা এমন হয়। তাছাড়া কাল আবহাওয়াও খারাপ ছিল। দুই-তিনদিন ছুটিতে অনেকে বাড়ি চলে গেছে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সুবিধা বুঝে বিএনপি নির্বাচন করে। এর আগে তারা সিটি করপোরেশনের নির্বাচনে অংশ নিয়েছিল। তখন চারটি সিটি করপোরেশনে তারা জিতেছিল। তাতে তো আকাশ ভেঙে পড়েনি। আসলে রাজনীতি জোয়ার-ভাটার মতো। আজ আমরা আছি, কাল নাও থাকতে পারি। একটি রাজনৈতিক দল আজীবন ক্ষমতায় থাকবে, এমন অহমবোধ থাকা উচিত নয়।


সেতুমন্ত্রী বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট করা শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরো খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেই গণতান্ত্রিক নয়। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নেতাকর্মীরা কিন্তু অংশ নিচ্ছে। অংশ নেয়া নেতাদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।


তিনি আরো বলেন, আমরা কাউন্সিলর পদে নির্বাচন উন্মুক্ত করে দিয়েছিলাম। এতে করে হানাহানি হওয়ার কথা, কিন্তু সেটা হয়নি। নির্বাচনটি মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। তাছাড়া বৈরী আবহাওয়া ছিল। সব মিলিয়ে বিবেচনা করতে হবে।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com