শিরোনাম
নাম বদলে রাজনীতিতে আসতে চাচ্ছে জামায়াত : হানিফ
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৭
নাম বদলে রাজনীতিতে আসতে চাচ্ছে জামায়াত : হানিফ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামায়াতে ইসলামী​ নাম পরিবর্তন করে আবার রাজনীতিতে আসতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।


শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ায় পিটিআই রোডে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মী ও সূধীজনদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, জামায়াত মুক্তিযুদ্ধের সময় দেশের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাক বাহিনীর সাথে হাত মিলিয়ে গণহত্যাসহ সব ধরনের অপরাধ করেছিল। বিচারে অনেক শীর্ষ নেতা মৃত্যুদণ্ডে দণ্ডিত হয়েছেন, রায় কার্যকর হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান নেয়ার বিষয়ে অনেক আগেই জামায়াতের জাতীর কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল।


হানিফ আরো বলেন, জাতির কাছে ক্ষমা না চাওয়ায় অনেক আগেই তারা রাজনীতি করার নৈতিক অধিকার হারিয়েছে। আর কোনো দিনই এই দলটি এ দেশে রাজনীতি করতে পারবে না। তবে এই দলের কোনো নেতা কি নামে রাজনীতি করবে তা সময়ই বলে দেবে। কিন্তু জামায়াতের আদর্শ নিয়ে বাংলাদেশে আর রাজনীতি করার সুযোগ নেই।


এসময় অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নয়, তার আগেও বঙ্গবন্ধুর পক্ষে আরো তিন জন স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। জিয়াউর রহমান কখনই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করতো না, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছে। এর যথেষ্ট প্রমাণ রয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাস একটি মীমাংসিত বিষয়, এ নিয়ে নতুন করে বিতর্ক করার সুযোগ নেই।


এসময় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, যুগ্ম সম্পাদক ফারুকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদীসহ দলীয় নেতাকর্মী ও সুধীজনরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/আকবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com