শিরোনাম
‘পরাজয়ের ব্যর্থতা ঢাকতেই বিএনপি’র অবান্তর অভিযোগ’
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২
‘পরাজয়ের ব্যর্থতা ঢাকতেই বিএনপি’র অবান্তর অভিযোগ’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে শোচনীয় পরাজয়ের ব্যর্থতা ঢাকতেই অবান্তর সব অভিযোগ করে নিজেদেরকে তামাশার পাত্রে পরিণত করেছে বিএনপি।


আজ বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা নামন স্থানে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান।


ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে বিএনপি বিচার বিভাগীয় যে তদন্তের কথা বলছে তা নিয়ে সরকারের কোনো মাথাব্যাথা নেই। যারা এ ধরনের অপবাদ দিচ্ছে, তারা নিজেরাই আজ দেশে-বিদেশে তামাশার পাত্র হয়ে গেছে। কারণ জনগণ আমলে নিচ্ছে না। জাতিসংঘসহ উন্নত গণতান্ত্রিক বিশ্ব নেতাদের এমন অপপ্রচারে বিভ্রান্ত হচ্ছে না।


এসময় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ তিন ধাপে ২০২০ সাল নাগাদ শেষ হবে বলে জানান তিনি। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের ১ম ধাপ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বনানী রেল স্টেশন পর্যন্ত এ বছরের জুন মাসে, ২য় ধাপ বনানী রেল স্টেশন থেকে মগবাজার রেল ক্রসিং পর্যন্ত আগামী বছরের জুলাই মাসে এবং ৩য় বা শেষ ধাপ মগবাজার রেল ক্রসিং থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ২০২১ সালের সেপ্টেম্বর মাসে সম্পন্ন হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।


তিনি আরোও জানান, প্রকল্পের দ্বিতীয় ধাপের কাজ শেষ হলে উড়াল সড়কটির আংশিক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মগবাজার রেল ক্রসিং পর্যন্ত যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এ পর্যন্ত প্রথম ধাপের অগ্রগতি শতকরা ৫০ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ২০ ভাগ। ১৩০৪টি পাইল, ২৮০টি পাইল ক্যাপ, ৬২টি ক্রস-বিম, কলাম ১৬৩টি (সম্পূর্ণ) ও ৮৪টি (আংশিক) এবং ১৮৬টি আই গার্ডার নির্মাণ সম্পন্ন হয়েছে। এছাড়াও ২ টি স্প্যন আই গার্ডার স্থাপনের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।


উল্লেখ্য, আট হাজার নয়শত চল্লিশ কোটি আঠারো লক্ষ টাকা ব্যয়ে নির্মাণাধীন প্রায় ২০ কিলোমিটার দৈর্ঘ্যের ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-কুড়িল-বনানী-মহাখালী-তেজগাঁও-মগবাজার-কমলাপুর-সায়েদাবাদ-যাত্রাবাড়ী হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালীতে মিলিত হবে।


পরিদর্শনকালে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের পরিচালক এ এইচ এম শাখাওয়াত আকতার এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইটালিয়ান হাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেড-এর প্রকল্প ব্যবস্থাপক সাকসি সোয়ানাগার্ডসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com