শিরোনাম
বিএনপি রাজনৈতিক মহাদুর্যোগে পতিত : কাদের
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৯, ১৬:৩০
বিএনপি রাজনৈতিক মহাদুর্যোগে পতিত : কাদের
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় নির্বাচনে মহা-পরাজয়ের পর বিএনপির অবস্থা এখন মহা-বিপর্যয়ে পড়ার মতো। তারা রাজনৈতিক মহা দুর্যোগে পতিত এবং দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


শুক্রবার সকাল ১১টায় গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফ্লাইওভারের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে যায়, নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থা সে রকম। তারা আজকে দিশেহারা পথিকের মতো পথ হারিয়ে সবকিছু তালগোল পাকিয়ে ফেলছে। তারা এখন কি করবে, আর কি করবে না কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।


মন্ত্রী বলেন, বিএনপির নির্বাচনে আসা না আসা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটা দল নির্বাচনে অংশগ্রহণ না করার যে পরিণতি, সেটা তাদের অচিরে ভোগ করতে হবে। কারণ এতে তারা আরো নতুন নতুন সংকটে পরবে।


মন্ত্রী আরো বলেন, এ দেশে মুসলিমলীগও একটা বড় দল ছিল। সংকুচিত হয়ে অস্থিরত্বটা বিরল প্রজাতির প্রাণীর মতো হতে থাকবে। বিএনপিও মুসলিমলীগের পরিণতির দিকে যাচ্ছে কি না। নির্বাচন বয়কটের মধ্যে দিয়ে তারাতো নিজেদের আরো সংকুচিত করার পথ, সর্বনাশা পথ ও আত্মঘাতীর পথ বেঁছে নিয়েছে, এটা মনে হয়। তাদের অনুরোধ করবো নির্বাচনে অংশগ্রহণ করার জন্য।


কাদের বলেন, স্থানীয় সরকার নির্বাচন, উপজেলা নির্বাচন, ঢাকা উত্তর সিটি ও উপ নির্বাচন আছে। সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর কারণে যে আসনটি শূন্য রয়েছে সেটি এবং অন্য উপ-নির্বাচন, সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিসহ সব রাজনৈতিক নিবন্ধিত দলকে আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি।


পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ পরিদর্শনে যান। এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের পরিচালক মো. ইছহাক, স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপদের কর্মকর্তারা।


বিবার্তা/তুহিন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com