শিরোনাম
কুমিল্লার মামলায় খালেদার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:৪৪
কুমিল্লার মামলায় খালেদার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুমিল্লার চৌদ্দগ্রামে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।


বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। উভয়পক্ষের শুনানি শেষে মামলাটি বিচারিক আদালতে নিষ্পত্তি করার নির্দেশ দেন।


খালেদা জিয়ার পক্ষে আজ শুনানি করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার এহসানুর রহমান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।


গত ২০ ডিসেম্বর বিশেষ ক্ষমতা আইনে করা এ মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওই দিন আবেদনটি করেন খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল।


এরপর কুমিল্লার আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন শুনানিতে অযাচিত বিলম্বের অভিযোগ তুলে গত ২০ জানুয়ারি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা। সে আবেদনের শুনানি নিয়েই বুধবার এ আদেশ দিল হাইকোর্ট।


মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০-দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।


এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com