নৈতিক পরাজয় ঢাকতেই আ.লীগের বিজয় উৎসব: ফখরুল
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ১৭:০৪
নৈতিক পরাজয় ঢাকতেই আ.লীগের বিজয় উৎসব: ফখরুল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একাদশ সংসদ নির্বাচনের ‘ভোট ডাকাতি’ থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিজয় উৎসব করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘নির্বাচনে হওয়া নৈতিক পরাজয় ঢাকার পাশাপাশি এ থেকে জনগণের সৃষ্টি অন্য দিকে সরিয়ে দিতে তারা (আওয়ামী লীগ) বিজয় উৎসব করছে।’


দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার রাজধানীর শেরে বাংলা নগরে তার মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মহাসচিব এ কথা বলেন।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ এমন এক বিজয় উদযাপন করছে যা তারা ভয়াবহ ভোট ডাকাতির মাধ্যমে পেয়েছে। আওয়ামী লীগ ৩০ ডিসেম্বর গুরুতর পরাজয় বরণ করেছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।


তার অভিযোগ, আওয়ামী লীগ প্রায়ই গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্রের প্রতি তাদের কোনো শ্রদ্ধা নেই। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই ১৯৭৫ সালে সব রাজনৈতিক দলকে নিষিদ্ধ ও মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়ে একদলীয় ‘বাকশাল’ প্রতিষ্ঠা করেছিল।


ফখরুল বলেন, তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র এবং মানুষের মত প্রকাশের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। দলের প্রতিষ্ঠাতা সভাপতির জন্মদিনে আমরা গণতন্ত্র ও আমাদের চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার জন্য নতুন করে শপথ করছি।


জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের মাঝে ‘দ্বন্দ্ব’ থাকা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তাদের জোটের মাঝে কোনো টানাপোড়েন নেই। ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট অটুট আছে। বিএনপির সিনিয়র নেতাদের মাঝেও কোনো ভুল বোঝাবুঝি নেই। বিএনপি অতীতের মতোই ঐক্যবদ্ধ আছে।


সূত্র: ইউএনবি


বিবার্তা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com