শিরোনাম
মন্ত্রিসভা নিয়ে আ.লীগের ভেতরে অসন্তোষ নেই: কাদের
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৩:২৩
মন্ত্রিসভা নিয়ে আ.লীগের ভেতরে অসন্তোষ নেই: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সিনিয়র মন্ত্রীরা বাদ পড়েননি, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের কারণে তাদের দায়িত্বের পরিবর্তন হয়েছে। এই পরিবর্তন সময়ের চাহিদা ছিল, এতে দলে কোনো প্রভাব পড়বে না।


তিনি বলেন, আগে যেসব এলাকায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ছিলেন না সেসব এলাকাকে প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। এই পরিবর্তনকে অনেকেই স্বাগত জানিয়েছে। দেশের মানুষ এটাকে কিভাবে নিয়েছে সেটাই গুরুত্বপূর্ণ ও দেখার বিষয়।


সচিবালয়ে নিজ কার্যালয়ে সোমবার সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নতুন মন্ত্রিসভায় যারা এসেছেন তারা যে পার্মানেন্ট সেটাও বলা যাবে না। সময়ে সময়ে পরিবর্তন হতে পারে। তবে মানুষ বিষয়টিকে কিভাবে গ্রহণ করেছে সেটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।


তিনি বলেন, নতুন সরকারের যে নতুন ভাবনা, নবীন-প্রবীণের সমন্বয়ে যে মন্ত্রিসভা সাজানো হয়েছে, সেটি জনগণ কিভাবে দেখছে, সেটাকে আমরা গুরুত্ব দিচ্ছি। তবে অনেকেই সন্তোষ প্রকাশ করেছেন।


তিনি আরো বলেন, এছাড়া নতুন এই মন্ত্রিসভা নিয়ে আওয়ামী লীগের ভেতরে কোনো অসন্তোষ নেই। তবে এখন দেখার বিষয় তারা প্রত্যাশা ও বাস্তবতার মিল রেখে তারা কতটুকু তাদের দায়িত্ব পালন করবেন, তার উপরই নির্ভর করবে এর সাফল্য।


সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যে কোনো সময়ের চাইতে অর্থাৎ পঁচাত্তর পরবর্তী যে কোনো সময়ের চেয়ে আমাদের দলের ঐক্য অনেক বেশি দৃঢ় ও অনেক স্মার্ট।


তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দল সলিডলি ইউনাইটেড। কাজেই এটা নিয়ে দলে কোনো অসন্তোষ নেই। কারণ দলে যারা আছেন তারা দলের দায়িত্ব পালন করছেন। সময়ে সময়ে দলের মধ্যেও পরিবর্তন আসে। নতুন মুখ আসে, পুরনো মুখ, তাদেরও দায়িত্বের পরিবর্তন হয়। এভাবেই আমাদের দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা করা হয়।


কাদের বলেছেন, ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়নের উপযোগী করে প্রধানমন্ত্রী নতুন মন্ত্রিসভা গঠন করেছেন। মন্ত্রিসভার আকার চাহিদা অনুযায়ী সম্প্রসারণ ও পরিবর্তনও হতে পারে। এই মন্ত্রিসভা নিয়ে দলের মধ্যে কোনো অসন্তোষ নেই। এটি নিয়ে দলের ভেতর ফাটল ধরবে না।


তিনি বলেন, মন্ত্রিসভা থেকে যারা বাদ পড়েছেন তারা কিন্তু কোনো দিক থেকে অযোগ্য নন, তারা পোড় খাওয়া নেতা। বাদ পড়া নেতারা এখন দলে বড় ভূমিকা পালন করবেন।


নতুন মন্ত্রিসভার চ্যালেঞ্জের বিষয়ে তিনি আরো বলেন, মহাজোটের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করায় বড় চ্যালেঞ্জ। এ ক্ষেত্রে নতুনদের পারফরমেন্স করার সুযোগ রয়েছে। মন্ত্রিসভায় যারা ভালো করবেন তারা থাকবেন, যারা খারাপ করবেন তারা সিটকে পড়বেন।


এবারের ৪৭ জনের মন্ত্রিসভায় ২৭ জনই নতুন মুখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সাহসী সিদ্ধান্তকে অনেকেই শুধু চমক নয়, বলছেন ‘মহাচমক’। এই মন্ত্রিসভার শপথ সোমবার। আগের মন্ত্রিসভার হেভিওয়েট ও সিনিয়র নেতাদের বেশির ভাগই বাদ পড়েছেন। রবিবার এ নিয়ে ছিল ব্যাপক আলোচনা। এসবের পরিপ্রেক্ষিতে এ সব কথা বলেন কাদের।


নতুন মন্ত্রিসভায় রয়েছেন বিদায়ী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এবারো একই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com