শিরোনাম
প্রথম পূর্ণ মন্ত্রী পেল লালমনিরহাটবাসী
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ২১:৩৮
প্রথম পূর্ণ মন্ত্রী পেল লালমনিরহাটবাসী
মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট-২ (কালিগঞ্জ-আদিতমারি) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ মন্ত্রিপরিষদের সদস্য হওয়ার জন্য ফোন পেয়েছেন। রোববার দুপুরে নুরুজ্জামান আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। আর এর মধ্য দিয়ে দেশ স্বাধীনের পর এই প্রথম লালমনিরহাট জেলাবাসী পূর্ণ মন্ত্রীর স্বাদ পেল।


নুরুজ্জামান আহমেদ কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ২০১৪ সালের দশম জাতীয় সংসদের একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন তিনি।


প্রবীণ এই রাজনীতিবিদ ২০১৪ ও ২০১৮ সালে লালমনিরহাট-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রোকন উদ্দিন বাবুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৫ হাজার ৮৭৭ ভোট।


সোমবার বিকালে শপথ নেবেন তিনি। ইতোমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শপথ নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের টেলিফোন করা হয়েছে।


মন্ত্রিপরিষদ বিভাগের তালিকা অনুযায়ী, লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন রাশেদ খান মেনন। এবার তাকে হটিয়ে এই মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন নুরুজ্জামান।


নুরুজ্জামান আহমেদ লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম করিম উদ্দিন আহমেদ ছিলেন সাবেক এমপি। ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাটের এই আসনটিতে জয়লাভ করে জাতীয় পার্টি।


২০১৪ সালে ছন্দপতন ঘটে। সেবার প্রথমবারের মতো এমপি নির্বাচিত হয়েই প্রতিমন্ত্রীর দায়িত্ব পান নুরুজ্জামান আহমেদ। ভাঙতে শুরু করে জাপার দুর্গখ্যাত লালমনিরহাট। প্রথমবার এমপি হয়েই লালমনিরহাটের-২ আসনে ব্যাপক উন্নয়ন ঘটান। উন্নয়নের উপর ভর করেই ২০১৮ সালের জাতীয় নির্বাচনে জয় তুলে নেয় তৃণমূল থেকে উঠে আসা এই আওয়ামী লীগ নেতা।


জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপন বলেন, লালমনিরহাটে যত উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে। তাই এবারে লালমনিরহাট থেকে মন্ত্রী হওয়ায় উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।


কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারল সম্পাদক ও চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, এবার নুরুজ্জামান আহমেদ প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। তিনি গত ৫ বছরে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি মন্ত্রী হওয়ায় গোটা লালমনিরহাটে উন্নয়ন ত্বরান্বিত হবে।


বিবার্তা/হাসান/কামরুল


আরও পড়ুন- নুরুজ্জামানকে পূর্ণ মন্ত্রী হিসেবে চান লালমনিরহাটবাসী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com