শিরোনাম
পলককে পূর্ণ মন্ত্রী দেখতে চায় সিংড়াবাসী
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ১৮:০৮
পলককে পূর্ণ মন্ত্রী দেখতে চায় সিংড়াবাসী
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে এবার পূর্ণ মন্ত্রী হিসেবে দেখতে চায় নাটোরের সিংড়া উপজেলাবাসী। তাদের প্রত্যাশা- সৎ, যোগ্য ও বিনয়ী পলক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী হিসেবে থাকবেন।


জুনাইদ আহমেদ পলক ২০০৮ সালে বিএনপির গোলাম মোর্শেদকে বিপুল ভোটে হারিয়ে দেশের সর্ব কনিষ্ঠ এমপি নির্বাচিত হন। ২০১৪ সালে বিএনপি নির্বাচনে না যাওয়ায় ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমানকে হারিয়ে আবারো এমপি হন। সেই বার সিংড়া থেকে প্রতিমন্ত্রী হিসেবে প্রথম মন্ত্রিসভায় স্থান পান।


২০১৮ সালের ৩০ ডিসেম্বর বিএনপির দাউদার মাহমুদকে হারিয়ে তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হন জুনাইদ আহমেদ পলক। দক্ষতা ও সুনামের সাথে আইসিটি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি।


তিনি এমপি হওয়ার পর সিংড়া উপজেলায় ১৬ কোটি ৫০ লাখ ব্যয়ে নতুন ৪০টি প্রাথমিক বিদ্যালয় নির্মিত হয়েছে। প্রায় ১০ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে উপজেলার ২৬টি কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় সংস্কার করেছে। এছাড়া, ছয়টি কলেজ, প্রায় ১০০টি সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ে ও ৫টি মাদ্রাসায় নতুন ভবন নির্মাণ করেছেন।


তার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডগুলো হলো-


৮ কোটি টাকা ব্যয়ে ৩ তলা বিশিষ্ট ৫০ শয্যার হাসপাতাল নির্মাণ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি সেবা প্রদানের জন্য ২৫ লাখ ও ১৮ লাখ টাকা ব্যয়ে উন্নতমানের দুটি অ্যাম্বুলেন্স প্রদান। সিংড়ায় ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠা। ৫০ লাখ টাকা ব্যয়ে উপজেলার ৪২টি কমিউনিটি ক্লিনিক সংস্কার। ৪৬ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে উপজেলার ৩০৭ কিলোমিটারে ৯১টি গ্রামের ৩৮ হাজার ৫১৯টি পরিবারের মাঝে নতুন বিদ্যুত সংযোগ প্রদান।


নাটোর জেলার সর্ববৃহৎ ‘সিংড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদ’ নির্মাণ। ৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে উপজেলা প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ। ২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে সিংড়া পৌর বাসস্ট্যান্ড এলাকায় ৪ তলা বিশিষ্ট্য উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন নির্মাণ। ২৯ লাখ টাকা ব্যয়ে উপজেলা চত্বরে স্মৃতিসৌধ নির্মাণ। প্রায় ৫ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে উপজেলায় প্রায় ৭৬ কিলোমিটার খাল খনন। প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে ৩২টি গভীর নলকূপ স্থাপন।


উপজেলা ও পৌরসভার ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন। উপজেলা ও পৌরসভার ৬৩টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন। প্রায় ৮৮ কোটি টাকা ব্যয়ে ১৬৩ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ। ৩১ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে ১২টি ব্রীজ (৮৮৭ মি) নির্মাণ। প্রায় ২২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে সিংড়া-বারুহাস-তাড়াশ পর্যন্ত ১৪.৬৫০কিলোমিটার (আংশিক ডুবন্ত) সড়ক নির্মাণ।


এছাড়া, সিংড়া বাসষ্ট্যান্ডে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে একটি ফুটওভার ব্রীজ, ৪২ কোটি টাকা ব্যয়ে শহর রক্ষা বাঁধ স্থাপন করেছেন ও ২৫৪ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক নির্মাণাধীন রয়েছে।


সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন, পলক শুধু সিংড়ার নয়, সারাদেশের সম্পদ। বিগত দশ বছরে সিংড়ার যে উন্নয়ন হয়েছে তা অতুলনীয়। সিংড়ার এ উন্নয়ন ধরে রাখতে পলককে পূর্ণ মন্ত্রিত্ব দেয়া উচিৎ।


বিবার্তা/রাজু/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com