শিরোনাম
সন্ধ্যা ৬টায় সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৫
সন্ধ্যা ৬টায় সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদের ভোটগ্রহণ নিয়ে সন্ধ্যা ৬টায় নিজেদের ‘সিদ্ধান্ত’ জানাবেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।


জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ের নিচে রবিবার দুপুরে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।


ড. কামাল বলেন, সারাদেশ থেকে অনিয়ম, ভোট কারচুপি, হামলা ও গ্রেফতারের তথ্য আমরা পেয়েছি। আমরা আরো তথ্য সংগ্রহ করছি। এগুলো নিয়ে শীর্ষ নেতারা বৈঠকে বসবো। বৈঠক শেষে সন্ধ্যা ৬টায় সংবাদ সম্মেলন করে ‘সিদ্ধান্ত’ জানানো হবে।


তিনি বলেন, আমি অনেক দুঃখের সঙ্গে বলছি, স্বাধীনতার ৪৭ বছর পরও আমরা নির্বাচন নিয়ে উদ্বিগ্ন থাকছি। আমি গভীরভাবে এই নির্বাচনের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। ভোটের জন্য যে আনন্দ উল্লাস হওয়া উচিৎ ছিল তা কারও মধ্যে নেই। কারণ একতরফা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাছাড়া এই দুপুরের মধ্যে আমরা এখন পর্যন্ত কোনো সুখবর পাইনি যে সারাদেশে কোথাও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হচ্ছে।


সংবিধান অনুসারে জনগণ সব ক্ষমতার মালিক উল্লেখ করে ড. কামাল বলেন, আমি, আপনারা, আমরা সবাই রাষ্ট্রের মালিক। এই মালিকানা ভোটের মাধ্যমে প্রয়োগ করা যায়। ৩০০ এলাকায় জনগণের দায়িত্ব নিতে প্রার্থীরা ভোটে দাঁড়ায়। অনেক ঝড়-তুফানের মধ্য দিয়ে আমরা এই গণতান্ত্রিক ধারা বজায় রেখেছি। তবে এই মালিকানা আমরা ধরে রাখতে পারছি কি-না তা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, গণফোরাম নেতা সুব্রত চৌধুরীসহ প্রমুখ।


এর আগে সকালে রাজধানীর ভিকারুননিসা স্কুল কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের তিনি বলেছেন, সারাদেশ থেকে ঐক্যফ্রন্টের প্রার্থীরা ফোন করে জানাচ্ছেন তাদের এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। অনেক কেন্দ্রে ভোটারদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com