শিরোনাম
‘ব্যালট বাক্স আগেই ভরে রাখার তথ্য হাস্যকর’
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ২১:৩১
‘ব্যালট বাক্স আগেই ভরে রাখার তথ্য হাস্যকর’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ আগেই ৫০ শতাংশ ব্যালট সিল মেরে বাক্সে ভরে রাখবে, এমন অভিযোগকে হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।


শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মিডিয়া সেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, এটি এতই হাস্যকর, কেননা ব্যালট বাক্সগুলো নির্বাচন কমিশন থেকে সশস্ত্র বাহিনীর প্রহরায় নিয়ে যাওয়া হচ্ছে। যেখান থেকে নেয়া হচ্ছে সেখানে আমাদের যাতায়ত তো দূরের কথা, প্রবেশের অধিকারই নেই।


তিনি বলেন, কারা, কোথায় পাঠাচ্ছেন, কীভাবে পাঠাচ্ছেন সেটা আমরা টেলিভিশনে দেখেছি। তাছাড়া স্বচ্ছ ব্যালট বাক্স, সেখানে তো পুলিং এজেন্টদের আগেই দেখানো হবে।


এইচ টি ইমাম অভিযোগ করে বলেন, ভুয়া ভোটকেন্দ্র, ব্যালট পেপার তৈরি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাশাপাশি ভোটারদের মাঝে ভীতির চেষ্টা করছে বিএনপি।


প্রায় ১১ হাজার ৫০৬ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতারের তথ্য সম্পূর্ণ মিথ্যা প্রচারণা বলেও দাবি করেন তিনি।


এইচ টি ইমাম বলেন, তৃতীয়বারের মতো আবারও নিরঙ্কুশ বিজয় পাবে আওয়ামী লীগ। আমাদের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এমন আশাবাদ ব্যক্ত করেছেন।


এ সময় এইচ টি ইমাম সারা দেশে নৌকার পক্ষে অভূতপূর্ব গণজোয়ারের পাশাপাশি বিশ্ব গণমাধ্যমে আসা প্রতিবেদনের কথা উল্লেখ করেন।


তিনি বলেন, নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতায় অর্জিত সংবিধানের আলোকে। নির্বাচন পরিচালনার সব দায়িত্ব নির্বাচন কমিশনের এবং নির্বাচন কমিশন পূর্ণ স্বাধীনতা নিয়ে কাজ করছে।


এইচ টি ইমামের অভিযোগ, নির্বাচন কমিশন বিএনপি-জামায়াত ভাবধারার ৯টি পর্যবেক্ষণ সংস্থার ৬ হাজার ৫৮৫ জনকে পর্যবেক্ষণের অনুমোদন দিয়েছে। তারা পক্ষপাতমূলক প্রতিবেদন তৈরি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারেন বলে আমাদের আশঙ্কা।


তিনি বলেন, আগামীকালের নির্বাচনের ভোট শুধু শেখ হাসিনা বা আওয়ামী লীগের জন্য গুরুত্বপূর্ণ নয়, এটি গোটা বাংলাদেশের এবং এর উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ। অন্য সব বারের তুলনায় এবার অনেক কম সহিংসতা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সচেতন তৎপরতায় তা সম্ভব হয়েছে এবং এই সহিংসতার শিকার কেবলমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরা।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com