শিরোনাম
ফলাফল যাই হোক আমরা তা মেনে নেব: আ.লীগ
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৫:০৫
ফলাফল যাই হোক আমরা তা মেনে নেব: আ.লীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, আমরা তো অবশ্যই আশাবাদী, বাংলার জনগণ আমাদের ভোট দেবেন। তারা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবেন। এরপরও যদি জনগণ আমাদের ভোট না দেয় এবং যে ফলই আসুক আমরা তা মেনে নেব।


রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শনিবার দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


আব্দুর রহমান বলেন, বাংলাদেশের জনগণ কোনো ব্যর্থ রাজনৈতিক দলের নেতৃত্বের সঙ্গে থাকতে চায় না। মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্বৃত্তায়নের রাজনীতির পৃষ্ঠপোষকতা ও মদদ দেয়ার কারণেই বিএনপি-জামায়াত ঐক্যফ্রন্টের রাজনীতিকে বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। জনগণ বিএনপি-জামায়াত থেকে থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।


তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান তাদের জরিপের ফলাফল জাতির সামনে প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আরডিসি, টাইম ম্যাগাজিন, হিন্দুস্তান টাইমসসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, আবারো বাংলাদেশের জনগণ শেখ হাসিনাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে রাখার জন্য ভোট দেবেন।


বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দাবি করে এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিকভাবে চরম দেউলিয়া ও ব্যর্থতার ভারে নুব্জ্য বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জনগণের সমর্থন লাভে সম্পূর্ণ ব্যর্থ হয়ে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করতে পারেনি। তাদের অংশগ্রহণ করতে উদাসীন দেখা গেছে।


তিনি বলেন, মনোনয়ন বাণিজ্য, স্বাধীনতাবিরোধী দুর্বৃত্তায়নের রাজনীতিকে পৃষ্ঠপোষকতা দেয়ার কারণে তারা দুর্নীতিবাজ তারেক-খালেদার নেতৃত্ব থেকে থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই তারা সংঘাত সহিংসতার পথ বেছে নিয়েছে।


তিনি আরো বলেন, তারা একদিকে গণমাধ্যমে লাগাতার মিথ্যাচার, অপপ্রচার, গুজব সৃষ্টিতে লিপ্ত রয়েছে, অন্যদিকে সহিংসতা সন্ত্রাস সৃষ্টির অপতৎপরতায়ও লিপ্ত রয়েছে।


আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে আব্দুর রহমান বলেন, নির্বাচনের শেষ পর্যন্ত আমাদের কিন্তু থাকতে হবে। ভোটারদের কেন্দ্রে নিতে হবে এবং নির্বাচনের ফলাফল পর্যন্ত আমাদের কাজে নিজেদের নিয়োজিত রাখতে হবে এবং কোনো ধরনের অপপ্রচারের শিকার যেন না হই সে কারণে সকলের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।


বাংলাদেশের ইতিহাসে যে কোনো নির্বাচনের চেয়ে এই নির্বাচনে শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ পরিবেশ বিরাজ করছে দাবি করে তিনি বলেন, কিছু বিক্ষিপ্ত বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বাংলাদেশের ইতিহাসে যে কোনো নির্বাচনের চেয়ে এই নির্বাচনে শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ আমরা পর্যবেক্ষণ করছি।


আবদুর রহমান বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে যে তারা নির্বাচন থেকে সরে দাঁড়াবে। এটা তাদের অপকৌশল হতে পারে। এ ধরনের অপকৌশল থেকে দূরে থাকা এবং বিষয়টিকে গুরুত্ব না দেয়ার জন্য তিনি দলীয় নেতাকর্মী ও জনগণের প্রতি আহবান জানান।


তিনি আরো বলেন, ৩০ ডিসেম্বর জনগণের ভোটের মাধ্যমেই নির্ধারিত হবে জাতির ভবিষ্যৎ। আগামীর বাংলাদেশ কেমন হবে ভোটারদের প্রতিটি ব্যালটে নির্ধারিত হবে তার রূপরেখা। মহান মুক্তিযুদ্ধের চেতনায় ও ৩০ লাখ শহীদের স্বপ্ন ও আকাঙ্ক্ষা বাস্তবায়িত হবে নাকি আবারো স্বাধীনতাবিরোধী অপশক্তির কবলে পড়ে বাংলাদেশের অগ্রযাত্রা মুখথুবড়ে পড়বে- তা নির্ধারণের দিন আগামীকাল।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, আকতারুজ্জামান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, বিপ্লব বড়ুয়া, ফজিলাতুনন্নেসা ইন্দিরা, মাহমুদা ক্রিক, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, যুবলীগ সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মোহাম্ম আবু কাউসার প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com