শিরোনাম
নৌকায় ভোট দিন, সমৃদ্ধ জীবন দেব: শেখ হাসিনা
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৮, ১৯:২১
নৌকায় ভোট দিন, সমৃদ্ধ জীবন দেব: শেখ হাসিনা
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

রংপুরের পীরগঞ্জে নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ''আমি সকলের কাছে ভোট চাই। নৌকায় ভোট দিন, আমি উন্নয়ন দেব, সমৃদ্ধ জীবন দেব। ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলব।''


রবিবার বিকালে পীরগঞ্জ সরকারি বিদ্যালয় মাঠে আওয়ামী লীগে জনসভায় শেখ হাসিনা বলেন, ''পীরগঞ্জ আমার নিজের এলাকা। এখান থেকে আমি দু'বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। কিন্তু আপনারা জানেন, একজন দু'টো আসনে এমপি থাকতে পারেন না। সে কারণে একটি আসন আমাকে ছেড়ে দিতে হয়। আমি আমার জন্মস্থান টুঙ্গিপাড়ার আসনটি সব সময় রেখে দেই। কারণ, সেখানে আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর রয়েছে। সে কারণে ওই আসনটি আমি রাখি।''


স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে নিজের মেয়ে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ''রংপুর ছিল মঙ্গাপীড়িত অঞ্চল। গত ১০ বছরে মঙ্গাকে বিদায় করে দেওয়া হয়েছে। এসব এলাকায় আর কোনও দিন দুর্ভিক্ষ হবে না, মঙ্গা হবে না। পীরগঞ্জ অনেক অবহেলিত ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এখানে অনেক উন্নয়ন হয়েছে। আমি আমার মেয়ে শিরীন শারমিনকে গতবার এ আসনটি ছেড়ে দিয়েছিলাম। সে গত ৫ বছর এলাকায় আমার পক্ষে অনেক উন্নয়ন করেছে। অনেক কষ্ট করেছে। সে কারণে আমার মেয়ে শিরীন শারমিনকে আপনাদের হাতে তুলে দিলাম। আমাকে ভোট দেওয়া মানে শিরীনকে ভোট দেওয়া। ব্যালট পেপারে শিরীনের নাম থাকবে কিন্তু আপনারা জানবেন ভোটটা আমাকেই দিচ্ছেন। উন্নয়ন যা করতে হয় আমি করবো। আমি সময় দিতে পারি না, আমাকে সারাদেশের তিনশ আসনের দিকে খেয়াল রাখতে হয়। দেশ-বিদেশের বিভিন্ন কাজে ব্যস্ত থাকতে হয়। সে কারণে আমি আপনাদের কাছে আবারও শিরীনকে তুলে দিলাম। আপনারা তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়ী করবেন।''


প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সন্তান জয় ডিজিটাল বাংলাদেশ করার স্বপ্ন দেখিয়েছে, তার জন্য এটা সম্ভব হয়েছে। এছাড়া জয় ও পুতুল সব সময় আপনাদের পাশেই আছে। ফলে পীরগঞ্জের উন্নয়নের চিন্তা আমার। গত ১০ বছরে এই এলাকার উন্নয়নের জন্য কী কী করেছি তা বলতে চাই না। আমি জানি পীরগঞ্জের সমস্যা।


তিনি জানান, পীরগঞ্জে শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। ব্রিজ রাস্তাঘাটসহ অবকাঠামো করা হয়েছে। ২০২১ সালের মধ্যে সারাদেশকে শতভাগ বিদ্যুতের আওতায় এনে আলোয় আলোকিত করা হবে। আমি আপনাদের পুত্রবধূ হিসেবে, প্রধানমন্ত্রী হিসেবে কাজ করেছি। আবারও আওয়ামী লীগ ক্ষমতায় এলে শিরীন শারমিন স্পিকার হবে।



রংপুরের পুত্রবধূ বলেন, সারাদেশে নৌকা মার্কার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। নৌকার পালে যে হাওয়া লেগেছে আশা করি দেশের মানুষ আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের দেশ সেবা করার সুযোগ দেবেন। তিনি বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে বলেন, এরা যুদ্ধাপরাধী, আগুন সন্ত্রাসী। মহান স্বাধীনতা যুদ্ধে এদের অনেকেই মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে। এরপর এরাই আন্দোলনের নামে বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। এরা রংপুরের মিঠাপুকুরসহ সুন্দরগঞ্জ ও গোবিন্দগঞ্জে মহাসড়কের গাছ কেটে সাবাড় করেছে। মানুষকে পুড়িয়ে মেরেছে। এদের সম্পর্কে সাবধান থাকার জন্য জনগণের প্রতি আহবান জানাই।



তিনি বলেন, খালেদা জিয়া এতিমদের টাকা চুরি করে জেলে গেছে। তার ছেলে তারেক রহমান একুশে আগস্ট গ্রেনেড মেরে আইভী রহমানসহ ২৫ জনকে হত্যা করেছে। শত শত মানুষকে পঙ্গু করেছে। দুর্নীতি করেছে। এরা সাজাপ্রাপ্ত, এরা দেশের কী উন্নতি করবে? তিনি জনগণকে খালেদা জিয়া আর তার সন্তান তারেক সম্পর্কে সাবধান থাকার আহ্বান জানিয়ে বলেন, ধানের শীষ মানে লুটপাট, দুর্নীতি আর মানুষ খুন করা।


এ সময় শেখ হাসিনা রংপুর-৪ আসনের প্রার্থী টিপু মুন্সী ও রংপুর-৫ আসনের প্রার্থী আশিকুর রহমানকে জনগণের সামনে পরিচয় করিয়ে তাদের পক্ষে ভোট চান। সভায় পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে আওয়ামী লীগে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়ে তিনি বলেন, তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন। এর আগে জাতীয় পার্টি ও বিএনপি করেছেন। এখন ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে।



পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পীরগঞ্জ পৌর মেয়র তানজিবুল ইসলাম শামীম, রংপুর-৬ আসনের প্রার্থী স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বি এম মোজাম্মেল হক, বাহাউদিন নাসিম প্রমুখ।


পরে সন্ধ্যায় দিনাজপুরের বিরামপুর ও ফুলবাড়ী উপজেলা, দিনাজপুর শহর, কাহারোল ও চিরিরবন্দর উপজেলায় পৃথক পাঁচটি নির্বাচনী পথসভায় বক্তৃতা করেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



পৃথক নির্বাচনী পথসভায় দিনাজপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-৫ (পাবর্তীপুর-ফলবাড়ী) আসনের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে মনোরঞ্জনীল গোপাল এবং দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট ও হাকিমপুর) আসনে শিবলী সাদিককে পরিচয় করিয়ে দিয়ে নৌকা মার্কায় ভোট চান শেখ হাসিনা।


রাতে দিনাজপুরের সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com