শিরোনাম
বিএনপির প্রতিশ্রুতি তরুণদের সঙ্গে প্রহসন: নানক
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৪
বিএনপির প্রতিশ্রুতি তরুণদের সঙ্গে প্রহসন: নানক
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের ইশতেহার জনগণকে আশাবাদী ও উজ্জীবিত করলেও বিএনপির ইশতেহার তাদের চরমভাবে হতাশ করেছে।


তিনি বলেন, কারণ বিএনপির ইস্তেহার রাজাকার ও যুদ্ধাপরাধীদের বাঁচানোর ইশতেহার। সরকারি চাকরির বয়স তুলে দেয়ার তারা যে প্রতিশ্রুতি দিয়েছে তা তরুণদের সঙ্গে প্রহসন ছাড়া আর কিছুই নয়।


রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বুধবার দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।


আওয়ামী লীগের অন্যতম মুখপাত্রনানক বলেন, মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের ইশতেহার ঘোষণা করেছেন। এ ইশতেহার তরুণ প্রজম্মসহ দেশের সকল মানুষকে খুশি, উজ্জীবিত ও আশাবাদী করেছে।


তিনি বলেন, বিএনপি তাদের ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা পুরোপুরি তুলে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বিভ্রান্তিকর ও মেধাবী তরুণদের সাথে প্রহসন মাত্র। সস্তা জনপ্রিয়তায় বিএনপির প্রতিশ্রুতি দেশের তরুণদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই না। বয়সসীমা নিয়ে এই ধরনের প্রতিশ্রুতি পৃথিবীর কোথাও নেই। এতে করে দেশে বেকারকত্বের সংকট আরো বৃদ্ধি পাবে।


তিনি আরো বলেন, পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সাথে বিএনপির দফায় দফায় বৈঠকের খবর আমরা পত্র-পত্রিকায় পড়ছি। এতে প্রমাণ হয়, বিএনপি-জামায়াত একাদশ জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের পায়তারা করছে।


নানক বলেন, নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্র যাতে সফল হতে না পারে সে বিষয়ে দেশের প্রতিটি মানুষকে সজাগ থাকতে হবে। বাংলার জনগণ নির্বাচন করবেই, করবে। কোনো অপশক্তি নির্বাচনকে বানচাল করতে পারবে না।


তিনি বলেন, দেশবাসী বিএনপির অবান্তর ও কল্পনাপ্রসূত ইশতেহার প্রত্যাখ্যান করেছে। দেশবাসী জানে বিএনপি ক্ষমতায় গেলে বাংলাদেশ আবারো অন্ধকারে নিমজ্জিত হবে।


তিনি আরো বলেন, মহান বিজয়ের মাসে ঘোষিত তাদের নির্বাচনী ইশতেহারে যুদ্ধাপরাধীদের পক্ষাবলম্বন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশকে বরাবরের মতোই চরমভাবে আঘাত করেছে বিএনপির নির্বাচনী ইশতেহার। বিএনপির এই ইশতেহার নিবন্ধন বাতিল হওয়া যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদরের দল জামায়াতকে রাজনৈতিক বৈধতা দেওয়ার ইশতেহার। বিএনপির এই ইশতেহার দুর্নীতি, দুর্বৃত্তায়ন, সন্ত্রাস ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দানের ইশতেহার।


নানক বলেন, আওয়ামী লীগের প্রায় সকল বিদ্রোহী প্রার্থী নির্বাচন থেকে সরে গেছে। আর মাত্র চারজন বিদ্রোহী প্রার্থী রয়েছে, তারাও সরে যাবে। সরে না গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com