শিরোনাম
শহীদদের লক্ষ্য পূরণে ঐক্যবদ্ধ হয়েছি: ড. কামাল
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৩:৫২
শহীদদের লক্ষ্য পূরণে ঐক্যবদ্ধ হয়েছি: ড. কামাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

'জাতীয় ঐক্যফ্রন্ট'র আহবায়ক ড. কামাল হোসেন বলেছেন, স্বাধীনতা যুদ্ধে লাখ লাখ মানুষ জীবন দিয়েছেন। শহীদদের লক্ষ্য গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষ মতবাদ পূরণ হয়নি। সেই লক্ষ্যপূরণে আমাদের কাজ করতে হবে। এজন্য আমরা দেশের মানুষকে নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি।


মহান বিজয় দিবস উপলক্ষে রবিবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।


ড. কামাল হোসেন বলেন, বিজয়ের মাসে শপথ নিতে হবে কোন জরবদস্তি, কোন লাঠিয়াল, সন্ত্রাসের ব্যবহার মেনে নেওয়া যায় না। যারা রুগ্ন রাজনীতি করে তারাই জরবদস্তি, লাঠিয়াল বাহিনী, সন্ত্রাস, কালো টাকার ব্যবহার করে। স্বাধীন দেশে এগুলো মানা হবে না।


তিনি বলেন, স্বাধীনতায় কি পেয়েছি তা এখানে এসে স্মরণ করতে হবে। শহীদদের চাওয়া আইনের শাসন, গণতন্ত্র, মানুষের অধিকার মূল্যায়ন করতে হবে।


''এখনও নির্বাচনের পরিবেশ পাইনি''


এদিকে, জাতীয় স্মৃতিসৌধে ফুল দিতে গিয়ে, এখন নির্বাচনের পরিবেশ নেই বলে অভিযাোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমরা যে ধরনের পরিবেশ চেয়েছিলাম তা এখনও পাইনি। বিজয়ের ৪৭ বছরে এসে আজ গণতন্ত্র কারারুদ্ধ। দেশনেত্রীর (খালেদা জিয়া) মুক্তির জন্য আমাদের আন্দোলন চলবে।



মির্জা ফখরুল বলেন, ''দেশ একদিকে বিজয় দিবস পালন করছে। অন্যদিকে দেশে চলছে অত্যাচার, অনাচার, অন্যায়। একাদশ জাতীয় নির্বাচনে আমরা একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ চেয়েছিলাম, যা এখনও পাইনি। অথচ দুই সপ্তাহ পর এই নির্বাচন হওয়ার কথা। আমাদের প্রার্থীদের এখনও গুলি করা হচ্ছে, প্রচারে নামতে দেওয়া হচ্ছে না, কর্মীদের গ্রেফতার করা হচ্ছে।''


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com