শিরোনাম
আজ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু আ.লীগের
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৪
আজ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু আ.লীগের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে দলটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটি বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করবে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


কাদের বলেন, বৃহস্পতিবার থেকে গানে গানে, সুরে সুরে বণার্ঢ্য প্রচার কার্যক্রম শুরু হবে। এতে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী, ক্রীড়াবিদসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কর্মজীবনে অবদান রাখা বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেবেন।


তিনি বলেন, নির্বাচনের আগে আর বেশি সময় নেই। এ সময়ের মধ্যে রাজধানীসহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, পাড়া-মহল্লায়, প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতার কথা তুলে ধরতে হবে।


প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমাম বলেন, সামনে ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন, আরেকটি মুক্তিযুদ্ধ। নতুন প্রজম্মের যারা মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে পারেনি তাদের জন্য এ নির্বাচন একটি বড় সুযোগ। আমরা এ নির্বাচনে বিজয়ী হব। কারণ আমাদের এ নির্বাচনে জয়ের কোনো বিকল্প নেই।


তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনের আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন। তার এ কর্মসূচির সাথে সংগতি রেখে আমরা স্বল্প পরিসরে রাজধানীতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করলাম।


বৃহস্পতিবার থেকে নির্বাচনী প্রচারের কার্যক্রম পুরোদমে শুরু হবে উল্লেখ করে তিনি বলেন, এ প্রচার কার্যক্রমে সংস্কৃতি, সাহিত্য, নাটক, ক্রীড়াবিদরা অংশগ্রহণ করবেন।


জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর সরকারের টানা দশ বছরের বিভিন্ন উন্নয়নের চিত্র নিয়ে তৈরি একটি খন্ডচিত্র প্রদর্শিত হয়। এ সময়ে সরকার বিরোধী আন্দোলনের নামে এবং একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচার বানচাল করতে বিএনপি-জামায়াতের নাশকতার বিভিন্ন ঘটনা নিয়ে তৈরি একটি ভিডিও চিত্র দেখানো হয়।


এইচটি ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। দলের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দেশের বিশিষ্ট অভিনয় শিল্পী, শিক্ষাবিদ, সঙ্গীত শিল্পী, ক্রীড়াবিদসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ১০ দিন আগে আওয়ামী লীগ নির্বাচনী প্রচারে নামলেও এবার ১৭ দিন আগেই প্রচারে নামছে দলটি। আর এবার প্রচারে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে সরকারের ১০ বছরের উন্নয়নকে।


উন্নয়নকে প্রাধান্য দিয়ে প্রচার চালানোর নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। তাই ভোটারদের আকৃষ্ট করতে এবং উন্নয়ন বার্তা পৌঁছাতে কাজ করছে দলীয় নেতাকর্মীরা। এছাড়া সারাদেশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নৌকার পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি শেখ হাসিনার সরকারের উন্নয়নের কথা মানুষের সামনে তুলে ধরছেন।


প্রচার অভিযানে যে কয়টি উন্নয়নকে তুলে ধরা হবে তার মধ্যে রয়েছে-


শিক্ষাখাত: বিনামূল্যে বই বিতরণ, মেধাবৃত্তি ও উপবৃত্তি প্রদান, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, শিক্ষাখাতে বাজেট বরাদ্দ যা জোট সরকারের আমলের ১৩ গুণ বেশি, শিক্ষক নিয়োগ ও মর্যাদা বৃদ্ধি, নতুন বিদ্যালয় স্থাপন, কওমি মাদ্রাসার শিক্ষা, দারিদ্রপীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচি, সাক্ষরতার হার বৃদ্ধি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড, কম্পিউটার ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন এবং সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।


বিদ্যুৎ খাত: বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌরবিদ্যুৎ ও নবায়নযোগ্য জ্বালানি, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ।


নারীর ক্ষমতায়ন: রাজনৈতিক ক্ষমতায়ন, প্রশাসনিক ক্ষমতায়ন।


অর্থনৈতিক সাফল্য: জাতীয় বাজেটের আকার, জিডিপি বৃদ্ধি, একজন রিক্শাচালকের দৈনিক আয় বৃদ্ধি, একজন দিনমজুরের দৈনিক আয় বৃদ্ধি, পোশাক শ্রমিকের ন্যূনতম মাসিক বেতন বৃদ্ধি, সামরিক-বেসামরিক বেতন ভাতা বৃদ্ধি, ক্রয়ক্ষমতা বৃদ্ধি, মাথাপিছু আয় বৃদ্ধি, রেমিটেন্স বৃদ্ধি, রফতানি আয় বৃদ্ধি, বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, দারিদ্র্যের হারে পতন, অর্থনৈতিক সূচকে উন্নতি, সমুদ্র বিজয় ও ব্লু ইকোনমি এবং কর্মসংস্থান বৃদ্ধি।


এছাড়া রয়েছে ডিজিটাল বাংলাদেশে তৈরিতে অর্জিত সাফল্য এবং স্যাটেলাইট যুগে বাংলাদেশের প্রবেশের কথা। রয়েছে দারিদ্র্য বিমোচনে এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনী মজবুত করতে সরকারের গৃহীত পদক্ষেপের কথা।


এছাড়া উল্লেখ করা হয়েছে স্বাস্থ্যসেবা, কৃষিখাত, যোগাযোগ ব্যবস্থা, আলেম ওলামাদের কর্মসংস্থান ও মাদ্রাসা শিক্ষার উন্নয়ন, শিল্পখাতে উন্নয়ন, সন্ত্রাসদমন ও যুদ্ধাপরাধীদের বিচার এবং পরিবেশ রক্ষায় সরকারের গৃহীত পদক্ষেপের কথা।


প্রচার কমিটি সূত্রে আরো জানা যায়, দলীয়ভাবে সার্বিক উন্নয়ন এই প্রচারে তুলে ধরলেও আসনভিত্তিক উন্নয়নের চিত্র তুলে ধরবেন নৌকার প্রার্থীরা। আর তারকারা বৃহস্পতিবার থেকে বিভিন্ন জায়গায় প্রচারে যাবেন, র‍্যালি করবেন, এলাকাভিত্তিক প্রচারে অংশ নেবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com