শিরোনাম
ঐক্যফ্রন্টের বিরুদ্ধে নির্বাচন করছি: লতিফ সিদ্দিকী
প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৮, ১৮:১৬
ঐক্যফ্রন্টের বিরুদ্ধে নির্বাচন করছি: লতিফ সিদ্দিকী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের সংগঠক, সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য আবুদল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। রবিবার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা শহরের মুন্সিপাড়ায় নিজ বাড়িতে গণমাধ্যমের কাছে এই ঘোষণা দনে তিনি।


আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, আমার ভাই কাদের সিদ্দিকী জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার জন্য আমাকে চাপ দেয়। ঐক্যফ্রন্টের নেতাদের দেশবাসী চেনে। ঐক্যফ্রন্টের বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থেকে কী করেছে তা সবরাই জানা। তাদের দ্বারা মানুষের আর কোনো উপকার হবে না। আমি নির্বাচনে এসেছি ঐক্যফ্রন্টের বিরুদ্ধে, বঙ্গবন্ধু হত্যার বেনিফিসিয়ারিদের বিরুদ্ধে, অত্যাচারী-শোষকদের বিরুদ্ধে এবং স্বাধীনতার পরাজিত শক্তির বিরুদ্ধে। আমি নির্বাচনে এসেছি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে, সংসদে জনগণের কথা বলতে এবং শেখ হাসিনাকে সাহায্য করতে।


তিনি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি আওয়ামী লীগের বাইরের কেউ নই। কালিহাতীর আসনটি আওয়ামী লীগের। কালিহাতীর মানুষ আমার মূলশক্তি। জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি উপহার দেওয়ার জন্যই নির্বাচনে লড়ব।


লতিফ সিদ্দিকীর পৈতৃক নিবাস টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের ছাতিহাটী গ্রামে। তিনি ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে মন্ত্রীত্ব লাভ করেন।


সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দিতায় এমপি নির্বাচিত হন। ওই বছরই সেপ্টেম্বর মাসে নিউইয়র্কে পবিত্র হজ্ব ও তাবলিক জামাত নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে মন্ত্রিসভা, দলীয় পদ থেকে অপসারিত এবং সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করেন লতিফ সিদ্দিকী।


এরপর ২০১৭ সালের জানুয়ারী মাসে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারী এমপি নির্বাচিত হন। ওই উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিলেও ঋণ খেলাপির কারণে তার প্রার্থীতা অযোগ্য ঘোষণা করেন উচ্চ আদালত।



এছাড়া ১৯৮৬ সালে নির্বাচনে লতিফ সিদ্দিকীর সহধর্মিনী লায়লা সিদ্দিকী স্বতন্ত্র নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।


এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাছান ইমাম খান সোহেল হাজারীকে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com