গ্রেফতার হওয়া মনোনয়ন প্রত্যাশীদের তালিকা ইসিকে দিল বিএনপি
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৫:৩৪
গ্রেফতার হওয়া মনোনয়ন প্রত্যাশীদের তালিকা ইসিকে দিল বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী পাঁচ নেতা গ্রেফতার হয়েছেন জানিয়ে তাদের তালিকা নির্বাচন কমিশনে (ইসি) পাঠিয়েছে বিএনপি।


বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাহউদ্দিন খানের নেতৃত্বে প্রতিনিধি দলটি বুধবার রাজধানীর আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর তালিকাটি জমা দেন।


দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী নেতাদেরও গ্রেফতার ও আটকে রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী পাঁচজনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়ন প্রত্যাশী একজনকে এখনো খুঁজে পাওয়া যায়নি।


গ্রেফতার হওয়া পাঁচ মনোনয়ন প্রত্যাশী হলেন বাগেরহাট-৪ আসনে বিএনপি নেতা ইব্রাহিম হোসেন, গাইবান্ধা-২ আসনে দলের গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান খান বাবু, নেত্রকোণা সদর-২ আসনে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আনোয়ারুল হক রয়েল, ঢাকা মহানগর-১০ আসনের ঢাকা দক্ষিণ মহানগর দক্ষিণ যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম রবি এবং যশোর জেলা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আবুবক্কর আবু।


চিঠিতে আরো বলা হয়, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা ও গ্রেফতার হওয়া নেতাকর্মীদের তালিকা এর আগে দুইবার দলের পক্ষ থেকে ইসিকে দেয়া হয়েছে। সুনির্দিষ্ট মামলার তালিকা দেয়ার পরও আইন-শৃঙ্খলা বাহিনী বেপরোয়া।


এতে আরো বলা হয়, কয়েকদিন ধরে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে দিনের পর দিন আটক রেখে আদালতে হাজির করা হচ্ছে। আবার কাউকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে আটকের পর গুম করে রাখা হচ্ছে। দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি তাল্লাশিও চলছে।


তফসিলের পর গ্রেফতার হওয়া নেতাকর্মীদের তালিকাও ইসির কাছে জমা দেয় বিএনপি। চিঠিতে গ্রেফতার-হুমকি বন্ধ ও মামলা থেকে দলের নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com