আসন বন্টন নিয়ে সমঝোতা হয়ে গেছে: কাদের
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৪:১২
আসন বন্টন নিয়ে সমঝোতা হয়ে গেছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুলিশ হেড কোয়ার্টারে বসে কেউ নির্বাচনের ছক সাজাচ্ছ না। এমন অভিযোগ করলে বিএনপিকে তথ্য প্রমাণসহ তুলে ধরতে হবে।


মহাজোটের আসন বণ্টন বিষয়ে তিনি বলেন, আসন বন্টন নিয়ে সমঝোতা হয়ে গেছে। জোটের সমঝোতা হয়েছে, এখন শুধু প্রধানমন্ত্রীর গ্রিন সিগন্যালের অপেক্ষায় আছেন সবাই।


ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


নির্বাচনে জেতার গ্যারান্টি না পাওয়া পর্যন্ত বিএনপি নালিশ করতে থাকবে বলে মন্তব্য করে কাদের বলেন, বিদেশিদের কাছে নালিশ করলে সম্মান বাড়ে না বরং কমে। তারা এই নালিশ করার মাধ্যমে দেশকে ছোট করছে। দলের চেয়ে কিন্তু দেশটা বড়। আমার বিশ্বাস, ভালো একটা ইলেকশন হবে। অহেতুক তারা এসব অভিযোগ আনছে। এখন তারা অভিযোগ আনবে। যতক্ষণ না জেতার গ্যারান্টি না পায়।


তিনি বলেন, অন্ধকারে ঢিল ছোড়া বিএনপির আগের অভ্যাস। এই অভ্যাস পরিত্যাগ করতে হবে। তফসিলের পর বিএনপির কোনো নেতাকর্মী অপরাধ করে ছাড় পাবে এটা যেন তারা মনে না করেন।


নির্বাচন কমিশন কার পক্ষে কাজ করছে সেটা ৩০ ডিসেম্বরের পরে বোঝা যাবে বলেও মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের পরিবেশ যেমন আছে তেমনটি থাকলে সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচন কমিশন কার পক্ষে কাজ করছে সেটা ৩০ ডিসেম্বরের পরে বোঝা যাবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ সংকেত দিলে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেওয়ার যে মিছিল শুরু হবে, তা সামাল দিতে পারবে না বিএনপি নেতারা। বিএনপি থেকে অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।


দল বদলের রাজনীতির কোনো চমক আওয়ামী লীগের কাছে আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটার তো হর্স ট্রেডিট আছেই। ঘোড়া বদলের যে রাজনীতি, এটা গণতান্ত্রিক দেশগুলোতে নতুন কোনো বিষয় নয়। নতুন কোনো দৃশ্যপট নয়।


আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চায় উল্লেখ করেন তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনে বিএনপি জিততে পারবে না জেনেই সহিংসতার পথ বেছে নিয়েছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com