বদি ও রানা মনোনয়ন পাচ্ছেন না : কাদের
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৪:৫৮
বদি ও রানা মনোনয়ন পাচ্ছেন না : কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না কক্সবাজারের সংসদ সদস্য আবদুর রহমান বদি ও টাঙ্গাইলের আমানুর রহমান খান রানা।


তিনি বলেন, বিতর্ক এড়াতে বদি ও রানাকে এবার মনোনয়ন দেয়া হচ্ছে না।


সচিবালয়ে মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।


টেকনাফ-উখিয়ার সংসদ সদস্য বদির বিরুদ্ধে মাদক ব্যবসায় সম্পৃক্ততা এবং ঘাটাইলের সংসদ সদস্য রানা একটি হত্যা মামলায় কারাগারে থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।


কিাদের বলেন, যাদের নিয়ে কন্ট্রোভার্সি (বিতর্ক) আছে। আমি দুটি আসনের কথা বলতে পারি, একটা হচ্ছে কক্সবাজার সেটা উখিয়া-টেকনাফ, সেখানে আমাদের আবদুর রহমান বদিকে ড্রপ করে তার স্ত্রীকে দিয়েছি। বদিকে আমরা মনোনয়ন দেইনি। এটা আমি আগেভাগেই বলছি যদিও আমরা ঘোষণা দেইনি।


তিনি বলেন, আরেকটা হচ্ছে টাঙ্গাইলের (টাঙ্গাইল-৩) ঘাটাইলে মার্ডারের অভিযোগে এমপি (আমানুর রহমান রানা) কারাগারে। সেখানে জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট রানার বাবা আতাউর রহমান খানকে মনোনয়ন দেয়া হয়েছে।


তিনি আরো বলেন, রানাও একাধিক জরিপে এগিয়ে। আপনারা চাইলে আমি জরিপের ফল দেখাতে পারি। তবু কনট্রভার্সি (বিতর্ক) এড়াতে আমরা এবার তাকে মনোনয়ন দিচ্ছি না। যদিও তার বিরুদ্ধে তেমন কোনো অভিযোগ নেই। অভিযোগ তার ভাইদের বিরুদ্ধে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই মুহূর্তে এ বিষয়ে আমার কথা বলা ঠিক হচ্ছে কিনা জানি না। কারণ কারা মনোনয়নের পাচ্ছেন তার খসড়া করা হয়েছে।


আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত বলে জানিয়ে তিনি বলেছেন, আমাদের দলীয় মনোনয়ন মোটামুটি শেষ করেছি। এখন অ্যালায়েন্সের সঙ্গে আলাপ আলোচনা, সিট শেয়ারিং নিয়ে আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছি।খুব শিগগিরই এটি ঠিক হয়ে যাবে। ২৫ নভেম্বর জোটগতভাবে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করা হবে। তখন সবাই জানতে পারবেন কে কোন আসনে নৌকার প্রার্থী হবেন।


নির্বাচনে বিদেশী শক্তি হস্তক্ষেপ করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমাদের নির্বাচনে বিদেশি রাষ্ট্র হস্তক্ষেপ করবে এমনটি আমার কাছে মনে হয় না। আমাদের প্রতিবেশী দেশ ভারত কোনো দেশের নির্বাচনে হস্তক্ষেপ করেছে এমনটি তো আমার জানা নেই।


মন্ত্রী-এমপিদের মধ্যে অনেকে মনোনয়ন পাচ্ছে না গণমাধ্যমের এমন সংবাদের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, মন্ত্রিরা ভালো না, এমপিরা ভালো না এটি কেমন কথা। আপনারা আমাকে বলুন তো কোন মন্ত্রী খারাপ। আমাকে প্রমাণ দিন যে, অমুক মন্ত্রী খারাপ। এর পরেই হবে মনোনয়ন দেয়া না দেয়ার সিদ্ধান্ত।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com