আ.লীগের কারও মনোনয়নই চূড়ান্ত হয়নি: কাদের
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ২২:১৯
আ.লীগের কারও মনোনয়নই চূড়ান্ত হয়নি: কাদের
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ কারও মনোনয়নই চূড়ান্ত করেনি বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ নিয়ে গণমাধ্যমে প্রকাশিত তালিকা মনগড়া বলেও জানান তিনি।


সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জোটগতভাবেই দলের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়ন নিয়ে পত্রপত্রিকায় প্রকাশিত তালিকা মনগড়া, এগুলোর বাস্তবসম্মত ভিত্তি নেই।’


কাদের বলেন, 'আমাদের অ্যালায়েন্সের সঙ্গে আলোচনা করে মনোনয়নের বিষয়টি ফাইনাল করা হবে। আমাদের অলমোস্ট ক্লোজড। তবে অ্যালায়েন্সের সঙ্গে আলোচনা করে একসঙ্গে ঘোষণা করা হবে।'


তিনি জানান, 'আমরা নমিনেশনটা ঠিক করেছি জরিপ রিপোর্টের ভিত্তিতে। যাদের ছয় মাস আগেও খারাপ ছিল তারা হয়তো এখন ভালো হয়েছে। তাই তাদের নমিনেশন দেয়ার বিষয়ে চূড়ান্ত করা হয়েছে। তবে আগে যারা ছিল তাদের মধ্যে থেকে বাদ পড়েছে কম।


তবে গত নির্বাচনে ১৪ দলের যেসব প্রার্থী বিজয়ী হয়েছেন তারা এবারও মনোনয়ন পাবেন, এটি মোটামুটি নিশ্চিত বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।


তিনি বলেন, আমরা উইনেবল ও ইলেক্টেবল প্রার্থী চাই। যিনি উইনেবল ও ইলেক্টেবল প্রার্থী বলে বিবেচিত হবেন, তাকেই মনোনয়ন দেয়া হবে। এ ক্ষেত্রে যদি আওয়ামী লীগের বাইরে ১৪ দলের অন্য কাউকে বেশি সম্ভাবনাময় মনে হয়, তবে তাকেই আমরা মনোনয়ন দেব। সেই প্রার্থী জাতীয় পার্টি কিংবা অন্য কোনো শরিক দলেরও হতে পারে।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com