শিরোনাম
কারাদণ্ড স্থগিত চেয়ে খালেদা জিয়ার আবেদন
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ১৪:৩৮
কারাদণ্ড স্থগিত চেয়ে খালেদা জিয়ার আবেদন
বিবার্তা প্রদিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া ১০ বছরের কারাদণ্ড স্থগিত চেয়ে আবেদন করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।


আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সোমবার খালেদা জিয়ার আইনজীবীরা এ আবেদন করেন।


খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন এ বিষয়ে বলেন, হাইকোর্টের দেয়া ওই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে। হাইকোর্টের রায়ের অনুলিপি পেলে নিয়মিত লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করা হবে।


কবে আবেদনটি আদালতে উপস্থাপন করা হবে- জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে নির্দেশনা পেলে জানানো যাবে।


এর আগে গত ৩০ অক্টোবর এই মামলায় খালেদা জিয়ার সাজা বৃদ্ধিতে দুদকের আবেদন গ্রহণ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ১০ বছর কারাদণ্ড দেন।


একইসঙ্গে ৫ বছরের দণ্ড থেকে স্থগিত চেয়ে খালেদা জিয়ার করা আপিল খারিজ করে দেন আদালত। এছাড়া ১০ বছরের দণ্ড থেকে স্থগিত চেয়ে মাগুরার প্রাক্তন সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ওরফে কাজী কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের আপিল খারিজ করেন আদালত।


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওই দিন বিকালে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।


এ মামলায় ছয় আসামির মধ্যে খালেদা জিয়াসহ তিনজন কারাবন্দি। বাকি তিন আসামি পলাতক। খালেদা জিয়া ছাড়া বাকি দুজন হলেন-কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ। পলাতক তিনজন হলেন- তারেক রহমান, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com